রাবিতে রাজনৈতিক ছাত্রসংগঠন গুলোর উপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি

rabi-2019-04-18-14-52-49.png

রাবি প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি)ছাত্র সংগঠনগুলোর উপর রাজনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে রাবি প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। রাবি শাখা ছাত্রদলের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১০টায় প্রক্টর অফিসে এই স্মারকলিপি প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে স্মারক গ্রহণ করেন প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান।

শাখা ছাত্রদলের স্মারকলিপিতে উল্লেখ করা হয়, দেশের ও ক্যাম্পাসের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ অযৌক্তিক। ক্যাম্পাসে সকল রাজনৈতিক ছাত্রসংগঠনের আদর্শ বিস্তারে পর্যাপ্ত নিরাপত্তা দিতে হবে। শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো প্রকাশের নির্বিঘ্ন সুযোগ থাকতে হবে গণতান্ত্রিক অধিকার রক্ষায়। এছাড়াও ক্যাম্পাসে সকল রাজনৈতিক ছাত্রসংগঠনের সহবস্থান নিশ্চিত করাতে অতিদ্রুত ছাত্রদলের দলীয় টেন্ট পুন:নির্মাণের দাবি জানায়।
এ প্রসঙ্গে প্রক্টর লুুৎফর রহমান বলেন, ছাত্রদলের দাবিগুলো বিশ্ববিদ্যালয়ের সিনেটে উত্থাপন করা হবে। তারপর আলোচনা সাপেক্ষে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, শাখা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক সামসুদ্দিন চৌধুরী (সানিন), সাংগঠনিক সম্পাদক রাজু আহম্মেদ সহ দলের অন্যান্য কর্মী উপস্থিত ছিলেন।

Top