জগন্নাথপুরে জায়গা দখল নিয়ে এলাকায় উত্তেজনা

poto-1-23.jpg

জগন্নাথপুর প্রতিনিধি–
সুনামগঞ্জের জগন্নাথপুরে বাড়ির জায়গা দখল নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে। যে কোন সময় বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর উপজেলার মুরাদাবাদ গ্রামে।
সরজমিনে স্থানীরা জানান, বেশ কিছুদিন ধরে মুরাদাবাদ গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী গাজী আবদুর রব ও একই গ্রামের মকবুল মিয়ার লোকজনের মধ্যে বাড়ির জায়গার মালিকানা নিয়ে বিরোধ চলে আসছে। বিষয়টি নিস্পত্তির জন্য শালিস বৈঠক ও থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বেশ কয়েকবার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এক পক্ষ সার্ভেয়ার দিয়ে জায়গা চিহিৃত করেছেন। অবশেষে ১৬ এপ্রিল মঙ্গলবার থানা পুলিশের উপস্থিতিতে গেইট নির্মাণের জন্য পাকা পিলার বসিয়ে বিরোধীয় জায়গা দখল করেন যুক্তরাজ্য প্রবাসী গাজী আবদুর রব। সময় উভয় পক্ষের মধ্যে উত্তজনা ছড়িয়ে পড়ে। তবে ঘটনাস্থলে পুলিশ থাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এ ব্যাপারে যুক্তরাজ্য প্রবাসী গাজী আবদুর রব বলেন, মকবুল মিয়া সম্পর্কে আমার চাচাতো ভাই। ১৯৮০ সালে তার পিতা আবদুল বারিক গং আমার পিতা গাজী আকরম উল্লার কাছে এ জায়গা বিক্রি করেন। আমার কাছে দলিল সহ সব ধরণের কাগজ রয়েছে। বর্তমানে আমি আমার জায়গায় গেইট নির্মাণ করতে গেলে মকবুলের লোকজন আমাকে বাধা ও প্রাণ নাশের হুমকি দেয়। যে কারণে আমি আইনের আশ্রয় নিয়েছি। এ ব্যাপারে মকবুল মিয়া বলেন, এসব জায়গার মালিক আমরা। দীর্ঘদিন ধরে আমরা আমাদের জায়গায় বাড়িঘর নির্মাণ করে বসবাস করছি। আমরা গরিব মানুষ হওয়ায় এখন হঠাৎ করে পুলিশ নিয়ে এসে তারা আমাদের জায়গা দখল করেছে। তিনি আরো বলেন, আমাদের জায়গার কাগজপত্র রয়েছে। এরপও জোরপূর্বক দখল করা হয়েছে। আমরা ন্যায় বিচার চাই। ঘটনাস্থল পরিদর্শনকারী জগন্নাথপুর থানার এসআই কবির উদ্দিন বলেন, দলিল ও কাগজপত্রে সঠিক জায়গার মালিক হচ্ছেন যুক্তরাজ্য প্রবাসী গাজী আবদুর রব। সার্ভেয়ার তা নির্ধারণ করে দিয়েছেন। তিনি তার জায়গায় গেইট নির্মাণের জন্য পিলার বসিয়েছেন। আমরা শুধু শান্তি শৃঙ্খলা বজায় রেখেছি। #

Top