নুসরাত হত্যাকান্ডে জড়িতদের অাইনের অাওতায় এনে শাস্তি সুনিশ্চিত করা হবে- রংপুরে স্পিকার

received_366618810729534.jpeg

মোঃ রাফিউল ইসলাম ( রাব্বি)। স্টাফ রিপোর্টার:

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি সুনিশ্চিত করা হবে। এই হত্যাকান্ডে জড়িতদের শাস্তির ব্যাপারে সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
অাজ সোমবার (১৫ এপ্রিল) বিকেলে নৃতাত্তিক জনগোষ্ঠীর তরুণ-তরুণীদের ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন জাতীয় সংসদের স্পিকার ও রংপুর ৬ অাসনের এমপি ড. শিরিন শারমিন চৌধুরী। রংপুর মহানগরীর দমদমা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, ‘নুসরাতকে যারা আগুন দিয়ে হত্যা করেছে। অার যারা হত্যার পরিকল্পনা করেছে, ইতোমধ্যেই অনেক আসামিদের গ্রেফতার করা হয়েছে। সরকার বিষয়টি গুরুত্বের সাথে দেখছে।

প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নারায়ণ চন্দ্র বর্মা, বিএমইটির পরিচালক (কর্মসংস্থান) ও উপসচিব ডি এম আতিকুর রহমান, রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী লুৎফর রহমান, প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশের জব প্লেসমেন্ট ও ভোকেশনাল স্পেশালিস্ট রফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, ‘সরকার দক্ষ জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে কাজ করছে। সবাইকে নিয়ে দেশের উন্নয়ন ধারাবাহিকতা এগিয়ে নিতে হবে। নৃতাত্তিক জনগোষ্ঠীর তরুণ তরুণীদের আরও উদ্যোগী হতে হবে। আত্মকর্মসংস্থান সৃষ্টি এবং স্বাবলম্বী হতে প্রশিক্ষণের বিকল্প নেই। আমরা যুব সমাজকে উন্নয়নের মূল চালিকা শক্তি হসেবে ব্যবহার করতে চাই। এজন্য দক্ষতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে তথ্য প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ নিতে হবে।’ অনুষ্ঠানে রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ট্রেডের অর্ধশত জনকে সনদ ও বিদেশ গমনে ইচ্ছুক তিন নারীকে চাকরির নিয়োগপত্র দেয়া হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন- রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মহিদুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার, পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টিএমএ মমিন, পীরগঞ্জ পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি প্রমুখ।

Top