ক্যান্সার আক্রান্ত এনামের পাশে রাশেদুল ইসলাম রাসেল

received_1242949755875025.jpeg

মোহাম্মদ আসাদুজ্জামান শাকিল
হাটহাজারী সদর (চট্টগ্রাম) প্রতিনিধি

ক্যান্সার আক্রান্ত এনামের পাশে দাড়ালেন বাংলাদেশ আওয়ামীলীগ প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য হাটহাজারীর সন্তান মোঃ রাশেদুল ইসলাম রাসেল।

তথ্য অনুসন্ধানে জানা যায় মোঃ এনাম হাটহাজারী মেখল ইউনিয়নের পশ্চিম মেখল ফয়জুর রহমান মিয়াজির বাড়ি প্রকাশ খোন্দকার বাড়ির মৃত আবদুর রহমানের পুত্র। পেশায় একজন নির্মাণ শ্রমিক। ২বছর ধরে জটিল রোগে ভুগছেন।
দু’বছর পূর্বে তার পাইলস ধরা পড়ে। পরে পাইলস থেকে পায়ুপথে একটি টিউমার সৃষ্টি। টিউমারটি বড় হয়ে ফেটে যায়। পরে সেটি ক্যান্সারে রূপান্তরিত হয়। প্রথমে সে চট্টগ্রাম নগরীর শেভরনে পিত্তথলি, পিত্তনালী, পেনক্রিয়াজ, লিভার ও মলদ্বার সার্জারী বিশেষজ্ঞ ডাক্তার মো. মাসুদ করিম থেকে চিকিৎসা নেয়। পরে উন্নত চিকিৎসার জন্য সে পার্শ্ববর্তী দেশ ইন্ডিয়ার ক্রিষ্টান মেডিকেল কলেজে চিকিৎসা নেয়। সকলের সাহায্য সহযোগীতায় সংগৃহীত ৭লক্ষ টাকা তার এ চিকিৎসায় খরচ হয়। কিন্তু সুস্থ না হওয়ায় তাকে আবার নতুন করে চিকিৎসা নেয়ার জন্য ইন্ডিয়া যেতে হবে। এজন্য তার প্রায় অনেক টাকা প্রয়োজন রয়েছে। পিতা হারা অসুস্থ এনাম ও তার বৃদ্ধ মায়ের পক্ষে এ টাকার ব্যবস্থা করা বেশ দূরুহ হয়ে পড়েছে।
কিছুদিন পূর্বে বিষয়টি হাটহাজারীর সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির অন্যতম সদস্য জনাব মোঃ রাশেদুল ইসলাম রাসেল এর দৃষ্টিগোচর হলে তিনি রোগীর পরিবারের সাথে সরাসরি যোগাযোগ করে চিকিৎসার সকল কাগজ যোগাড় করে তিনি নিজে দায়িত্ব নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে শেখ হাসিনার ব্যক্তিগত ত্রাণ তহবিলে আবেদন করেন, উক্ত আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এনামের জন্য ৫০ হাজার টাকার চেক দেন।
কিছুদিন পুর্বে মেখল ইউনিয়ন পরিষিদে চেয়ারম্যান সালাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ আলী, সদস্য মোঃ আবছারসহ জেলা উপজেলা ছাত্রলীগ, যুবলীগের নেতৃবৃন্দ ও স্থানীয় মুরুব্বীগণের উপস্থিতে ক্যান্সার আক্রান্ত এনামের পরিবারের হাতে ৫০,০০০/= (পঞ্চাশ) হাজার টাকার উক্ত চেক তুলে দেওয়া হয়।
এর পূর্বে জনাব মোঃ রাশেদুল ইসলাম রাসেল এনামের চিকিৎসার খোঁজ খবর নেন ও পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এছাড়াও রোগীর বাড়ির প্রতিবেশী ও স্থানীয় প্রবাসীদের অনুরোধ করেন এনামের সহযোগিতায় এগিয়ে আসার জন্য।
বিঃদ্র – এর পুর্বে ও মোঃ রাশদুল ইসলাম রাসেল হাটহাজারী সাধারণ জনতার পাশে থেকে বিভিন্ন ভাবে সহযোগিতা করে আসছেন, তিনি তার জন্য ও প্রধানমন্ত্রীর জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

Top