বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে সাধারণ ডায়েরি

received_567858803701120.jpeg

মোঃ রাফিউল ইসলাম (রাব্বি)। স্টাফ রিপোর্টার:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার বিরুদ্ধে ১৪ লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগে সাধারণ ডায়েরি করেছেন বিশ্ববিদ্যালয়ের দুটি ভবন নির্মাণকারী ঠিকাদার।

আজ রবিবার (১৪ এপ্রিল) রংপুর তাজহাট থানায় এই সাধারণ ডায়েরিটি করেন ভবন নির্মাণকারী ঠিকাদারের সাইট ইঞ্জিনিয়ার মো. মোশারফ হোসাইন। জিডিতে তিনি উল্লেখ করেন, গত ১২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া নির্মাণাধীন ড. ওয়াজেদ ইনিস্টিউট এর সাইট অফিসে এসে আমার কাছে ১৪ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। এর মধ্যে এক লক্ষ টাকা ঐ দিন সন্ধ্যায় দাবি করে এবং বাকি ১৩ লক্ষ টাকা পরবর্তীতে দিতে হবে বলে জানায় এবং প্রজেক্ট এর ইনচার্জ ইঞ্জিনিয়ার ইকবাল বাহারকে চাঁদা দেওয়ার চাপ সৃষ্টি করেন। এছাড়া বিভিন্ন ধরণের হুমকি প্রদান করে কাজ বন্ধ করে দেয়।

এ বিষয়ে জানতে নির্মাণকারী ঠিকাদারের সাইট ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া আমার কাছে ১৪ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় তার হুমকির কারণে কাজ বন্ধ ছিলো। আমরা ভিসি মহোদয়কে বিষয়টি অবহিত করলে ভিসি মহোদয় আমাদের কাজ শুরু করার নির্দেশ দিয়েছেন। আমরা আবার কাজ শুরু করেছি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাদের নিজেদের অপকর্ম আড়াল করতে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক এই সাধারণ ডায়রীটি করেছেন। ১৪ লক্ষ তো দূরের কথা ১৪ টাকাও আমি কারও কাছে চাঁদা চাইনি।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি রাত আড়াইটায় তাজহাট থানার ওসিকে ফোন দিয়ে (জিডি) নিতে বাধ্য করেছেন।
সাধারণ ডায়েরীর বিষয়টি নিশ্চিত করে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রোকনুজ্জামান বলেন, আমাদের কাছে এ বিষয়ে একটি জিডি করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Top