চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বিশ্ব স্বাস্থ্য দিবস, ২০১৯ পালিত

cmch-news-2.jpg

প্রেস রিলিজ:
০৭ এপ্রিল, ২০১৯ ইং তারিখে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ শিক্ষক সমিতি ও মেডিসিন বিভাগ চট্টগ্রাম মেডিকেল কলেজের যৌথ উদ্দ্যেগে বিশ্ব স্বাস্থ্য দিবস পালন করা হয়।

এবারের প্রতিপাদ্য: “সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্য সেবা”এই উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের শিক্ষক, চিকিৎসক ও ¯œাতকোত্তর শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

উক্ত আলোচনা সভায় যৌথভাবে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ও চট্টগ্রাম মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সেলিম মোঃ জাহাঙ্গীর এবং মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক অশোক কুমার দত্ত।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন এর সভাপতি প্রফেসর ডাঃ মুজিবল হক খান, এছাড়া ও বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ আখতেরুল ইসলাম ও চট্টগ্রাম বিএমএ এর সাধারণ সম্পাদক ডাঃ ফয়সাল ইকবাল চৌধুরী।

সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান মেডিসিন বিভাগের অধ্যাপক ডাঃ সুজত পাল এবং ধন্যবাদ জ্ঞাপন করেন মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ সোমেন সরকার।

সভায় সকল অতিথিবৃন্দ তাদের বক্তব্যে সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ও সরকারের সকল কর্মকান্ডের সাথে ঐক্যমত পোষন করেন। অনুষ্ঠানটির স ালনে ছিলেন মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ উম্মে ফাতেমা।

সভা শেষে একটি র‌্যালি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পদক্ষিণ করে প্রিন্সিপাল লবিতে এসে শেষ হয়।

Top