কর্ণফুলীতে সড়ক দূর্ঘটনায় স্কুলছাত্রী আহত ; শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

IMG_20190406_160532.jpg

আপডেট ;

জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় সড়ক দূর্ঘটনায় এক ছাত্রী আহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

এতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। বিড়ম্বনায় পড়েছে এইচএসসি পরীক্ষার্থীরাও।

শাহ আমানত সেতু পার হয়ে যানজট তৈরি হয়েছে চট্টগ্রাম নগরীর বিভিন্ন সড়কেও।

শনিবার (৬ এপ্রিল) সকাল ১০টা ১৫ মিনিটের দিকে মহাসড়কের পাশে পশ্চিম পটিয়া এ জে চৌধুরী ডিগ্রী কলেজের সামনে এই দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনায় আহত নাজমা আক্তার (১৪) পশ্চিম পটিয়া এ জে চৌধুরী বহুমূখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। উপজেলার শিকলবাহা গ্রামের ইকবাল হোসেনের মেয়ে বলে স্কুল কতৃপক্ষ জানায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টার দিকে স্কুলে যাচ্ছিলেন নাজমা। স্কুলের সামনে এসে মহাসড়ক পার হওয়ার সময় চার চাকার একটি রাইডার এসে তাকে ধাক্কা দেয়। এতে নাজমা সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হয়।

স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাকে বেসরকারি ন্যাশনাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত নায়েক আমির হোসেন বলেন, ‘আহত অবস্থায় নাজমাকে হাসপাতালে আনা হয়েছিল। তার অবস্থা আশঙ্কামুক্ত বলে চিকিৎসক জানিয়েছেন। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়েছে।’

এদিকে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে স্কুল ও সংলগ্ন কলেজ থেকে শিক্ষার্থীরা সড়কে নেমে আসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এসময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। রাস্তায় টায়ার জ্বালিয়ে, বিভিন্ন যানবাহন থামিয়ে রেখে অবরোধ সৃষ্টি করা হয়। শিক্ষার্থীরা সড়কে কয়েক দফা মিছিলও করেছে। তাদের বিক্ষোভে যোগ দিয়েছেন স্থানীয়রাও।

পরিস্থিতি নিয়ন্ত্রণ ও যান চলাচল স্বাভাবিক করতে কর্ণফুলী থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ কাজ করছেন। কলেজ বাজারের ইয়াকুব জানায়, মহাসড়কের পাশে স্কুল কলেজ রয়েছে অথচ শিক্ষার্থী পারাপারে কোন ফুট ওভারব্রিজ ও ওয়াকিং সাইট না থাকায় প্রায় সময় সড়ক দূর্ঘটনা ঘটছে বলে জানান তিনি।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, ‘বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।’

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) আরেফিন জুয়েল বলেন, রাস্তা পারাপারের সময় নাজমাকে একটি রাইডার ধাক্কা দেয়। এতে ওই শিক্ষার্থী গুরুতর আহত হয়।

Top