রমজানে চিনি-ভোজ্য তেলসহ অন্যান্য খাদ্য দ্রব্যের দাম যেন না বাড়ে : প্রধানমন্ত্রী

image-89316-1547713654-1-780x405.jpg

ফাইল ছবি

নিউজ ডেস্ক :

আসন্ন রমজানে চিনি-ভোজ্যতেলসহ অন্যান্য খাদ্যদ্রব্যের দাম যেন না বাড়ে সেদিকে ব্যবসায়ীদের খেয়াল রাখার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ বুধবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থাপিত সিটি ইকোনমিক জোনের উদ্বোধনকালে তিনি এ অনুরোধ করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘সামনে রোজা। এই সময় তেল, ছোলা, চিনিসহ নিত্যপণ্যের দাম যাতে না বাড়ে, সেজন্য অনুরোধ করছি। একইসঙ্গে পর্যাপ্ত সরবরাহ যেন থাকে, সে বিষয়টি দেখতে হবে।’ দেশের অগ্রযাত্রা ধরে রাখতে সরকারি-বেসরকারি খাতকে একসঙ্গে কাজ করতে হবে বলেও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, ‘একটা সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে যদি কোনো দেশ এগুতে পারে, তাহলে উন্নয়ন সম্ভব। গত ১০ বছরে আওয়ামী লীগ সরকার তা প্রমাণ করেছে। সারাবিশ্বে অর্থনৈতিক মন্দার মধ্যেও বাংলাদেশের উন্নতি বাধাগ্রস্ত হয়নি। এই অর্থ বছরে অর্থনৈতিক প্রবৃদ্ধি হবে ৮.১৩%।’

তিনি বলেন, ‘দেশি-বিদেশি বিনিয়োগের ক্ষেত্র তৈরি করতেই ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে। সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে পারলে উন্নয়ন সম্ভব তা আবারও প্রমাণিত হয়েছে। এখন বেকারত্ব দূর করতে কাজ করছে সরকার।’

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রামে বঙ্গবন্ধু শিল্পনগরসহ ১১টি অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন ও ১৩টির অর্থনৈতিক অঞ্চলের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

অর্থনৈতিক অঞ্চলগুলোতে ১৬টি বাণিজ্যিক শিল্প প্রতিষ্ঠানের উৎপাদন কার্যক্রমের উদ্বোধন ও ২০টি শিল্প কারখানার ভিত্তিস্থাপন করেন তিনি। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও ৫ চলমান উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন ।

Top