ছাতকে এক পরিবারকে একঘরে করার ঘটনা‌কে কেন্দ্র ক‌রে হামলায় আহত ৩০জন

IMG_20190324_180554.jpg

ছাতক (সুনামগঞ্জ )প্র‌তি‌নি‌ধি::
ছাতকে গ্রাম্য পঞ্চায়েত কর্তৃক এক পরিবারকে পঞ্চায়েত থেকে বাদ দিয়ে এক ঘরে করে দেয়ায় ঘটনায় অত‌কিত হামলা ৩০জন লোক আহত হ‌য়ে‌ছেন । এ ঘটনায় এক ঘরে পরিবারসহ পঞ্চায়েত পক্ষের মধ্যে ফের আবা‌রো ও দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।
জানা যায়, ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের গন্ধর্ভ পুর গ্রাম পঞ্চায়েত শা‌য়েস্তা মিয়ার বা‌ড়ি‌তে গত শুত্রুবার রা‌তে এক বৈঠ‌ক অনু‌ষ্টিত হ‌য় । এ বৈঠ‌কে গ্রাম পঞ্চায়েত লোকজন গ্রা‌মে কদর মিয়ার পরিবারকে পঞ্চায়েত থেকে বাদ দিয়ে এক ঘরে করে দেয়ার সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্ত না মে‌নে কদর মিয়া গ্রাম পঞ্চায়েত অ‌নৈ‌তিক মন্তব্য নি‌য়ে রা‌তে গ্রাম পঞ্চায়েত ও কদর মিয়ার ম‌ধ্যে হাতাহা‌তির ঘটনা ঘ‌টে । এ ঘটনা জের নি‌য়ে গত শ‌নিবার সকা‌লে গ্রাম পঞ্চায়েত ও কদর মিয়ার ম‌ধ্যে টান টান উ‌ত্তেজনা দেখা দেয় । শ‌নিবার সকাল সা‌ড়ে ১১টা সময় থেকে কদর মিয়ার প‌ক্ষে লোকজন দেশী বি‌দেশী অস্ত্র নি‌য়ে গন্ধর্ভপুর গ্রাম পঞ্চায়েত ওপর অত‌কিত এ হামলা চালায়। এ হামলায় গ্রাম পঞ্চায়েতের ম‌ধ্যে ৩০জন লোকজন আহত হ‌য়ে‌ছেন । এ‌দের ম‌ধ্যে শা‌য়েস্তা মিয়া, সিরাজ মিয়া,শুকুর আলী,তাহ‌মিদ মিয়া,হারুন মিয়া ,জা‌বেদ মিয়া,জু‌নেদ মিয়া,আ‌তিক মিয়া,সালাম মিয়া ও আফতার উ‌দ্দিনসহ ১০জন‌কে সি‌লেট ওসমা‌নি মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌তি করা হ‌য়ে‌ছে ।বাকী‌দের স্থানীয় হাসপাতা‌লে চি‌কিৎসা প্রদান করা হয়।
গত রোববার সকাল থে‌কে গ্রাম পঞ্চায়েত ও কদর মিয়ার ম‌ধ্যে টান টান উ‌ত্তেজনা দেখা দেয় । এ হামলার ঘটনায় কেউ অ‌ভি‌যোগ দা‌য়ের ক‌রেন‌ি ব‌লে পু‌লিশ জা‌নি‌য়ে‌ছেন । এ ব্যাপা‌রে স্থানীয় ইউ‌পি মেম্বার লিটন মিয়া জানান,কদর মিয়ার প‌ক্ষে লোকজন এক‌টি ভাড়া‌টিয়া সন্ত্রাসী বা‌হিনী দি‌য়ে গ্রা‌মে সাধারন মানুষকে লক্ষ্য ফাকা গু‌লি ছুড়‌ছেন সন্ত্রাসীরা।##

Top