ইউএসটিসিতে চলছে বিতর্ক বিষয় কর্মশালা ‘ডিবেট ল্যাব’

received_332420577410044.jpeg

জাবেদ হাসনাত,ইউএসটিসি প্রতিনিধি :

যুক্তিতে শুদ্ধি এই মূলমন্ত্র ধারণ করে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি) এর বিতর্ক সংগঠন এফএসইটি ডিবেট ক্লাব সৃষ্টিলগ্ন থেকে যুক্তিবাদী তারুণ্য সৃষ্টি লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আয়োজন করছে মেধা ও সৃজনশীলতা বিকাশমূলক বিভিন্ন কর্মশালা।

এফসেট ডিবেট ক্লাব ইউএসটিসির প্রথম স্বীকৃত ক্লাব গত ৬বছর ধরে এফসেট ডিবেট ক্লাব ছাত্র-ছাত্রীদের যুক্তিবাদী মানুষ হিসেবে গড়ে তুলতে করে যাচ্ছে অক্লান্ত পরিশ্রম। প্রতি বছরই বিভিন্ন কর্মকাণ্ডের মধ্য দিয়ে সৃজনশীলতা বিকাশে কাজ করে যাচ্ছে এ ক্লাব।বিগত বছর গুলোর ধারাবাহিকতায় এ বছরও এফসেট ডিবেট ক্লাব আয়োজন করছে তাদের ধারাবাহিক পোগ্রাম এফসেট ডিবেট ল্যাব।
ছাত্র-ছাত্রীদের বির্তকের বিভিন্ন বিষয়,উপস্থাপন ও উচ্চারন সহ বিভিন্ন বিষয়ের উপর এ কর্মশালার আয়োজন করা হয়,

গত১৮ মার্চ ছিল এ কর্মশালার প্রথম ক্লাস।বির্তক কি,কেন কিভাবে এর উপর কর্মশালাটি পরিচালনা করেন এফসেট ডিবেট ক্লাবের বর্তমান সভাপতি কাজী তাওকীর জাহিন।

পরবর্তীতে গত ২০তারিখ বাংলা বির্তকের সামগ্রিক দিক নিয়ে আলোচনা করেন বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় বিতার্কিক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি রাফিউল ইসলাম।এসময় উপস্থিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করা হয়

চারদিন ব্যাপী এই কমর্শালার ৩য় পর্বটি অনুষ্ঠিত হবে আগামী ২৩ শে মার্চ, ইউএসটিসির যে সব শিক্ষার্থী এ কমর্শালায় অংশগ্রহন করতে ইচ্ছুক তারা এখনও রেজিস্ট্রেশন এর মাধ্যমে অংশগ্রহন করতে পারে
সম্পূর্ণ কমর্শালার পর শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট তুলে দেওয়া হবে।

Top