যশোর-বেনাপোল মহাসড়কে সড়ক দূর্ঘটনায় দুই শিক্ষার্থী আহত : শিক্ষার্থীদের সড়ক অবরোধ, গাড়িতে অগ্নিসংযোগ।

1-4.jpg

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:

যশোর-বেনাপোল মহা সড়কের নাভারণ বুরুজ বাগান পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সামনে বুধবার সকাল ৮টার সময় এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় বিদ্যালয়ের তিন শির্ক্ষ্থাী গুরুতর আহত হয়েছে। এদের মধ্যে দুইজন শিক্ষাথীর অবস্থা আশংখাজনক হওয়ায় তাদেরকে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালে স্থান্তর করা হয়েছে।

আহতরা হলেন, নাভারণ দক্ষিণ বুরুজ বাগান গ্রামের আবু বক্কারের মেয়ে এবং বুরুজ বাগান পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী শামীয়া আক্তার এবং একই গ্রামের মাষ্টার রফিকুলের মেয়ে নিপা আক্তার সে একই বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণির ছাত্রী। এ ঘটনায় বুরুজবাগান পাপইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নিরাপদ সড়ক ও দোষীদের শাস্তির দাবি জানিয়ে দুই ঘন্টা সড়ক অবরোধ এবং ঘাতক গাড়িটিকে আগুন ধরিয়ে প্রতিবাদ জানায়।

খবর পেয়ে তাতক্ষনিক ভাবে শার্শা ও বেনাপোল পোর্ট থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌছিয়ে প্রতিবাদী শিক্ষার্থীদেরকে সান্তনা দেন এবং ঘটনাটি সুষ্ঠ তদন্তের জন্য আশ^স্ত করেন। বেনাপোল ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৩০ মিনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্তনে আনতে সক্ষম হন। ফায়ার সার্ভিসের বেনাপোল স্টেশন মাষ্টার তৈহিদুর রহমান জানান, খবর পেয়ে তাতক্ষনিক ভাবে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্তনে আনতে সক্ষম হয়েছি না হলে আরো বড়ো ধরনের ঘটনা ঘটতে পারতো। এসময় শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।
শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল জানান, আগামী চব্বিশ ঘন্টার মধ্যে এ অনাকাঙ্খিত ঘটনার সুষ্ঠ তদন্ত করে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি নিরাপদ সড়ক ও যশোর বেনাপোল সড়কের ঝুঁকিপূর্ণ জরাজীর্ণ গাছ সহ সড়কের দুই ধারের গাছ কর্তন করে রাস্তা প্রশস্ত করা সহ সকল কার্য্যক্রম দ্রুত কার্যকর করা হবে।

Top