পরিবহন সংকটে দুর্ভোগে ঢাকা কলেজের শিক্ষার্থীরা; প্রতিবাদে মানববন্ধন

54524175_1707834826030077_5941673811874152448_n.jpg

হাসান তামিম,ঢাকা কলেজ :

ইতিহাস ঐতিহ্যের বিদ্যাপিঠ ঢাকা কলেজে পরিবহন সংকটের ফলে শিক্ষার্থীদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। উচ্চ মাধ্যমিক,স্নাতক, স্নাতকোত্তর পর্যায়ের প্রায় ২৩ হাজর শিক্থার্থীর জন্য বাস বরাদ্দ রয়েছে মাত্র ৪টি। কলেজে বাসের সংখ্যা কম হওয়ায় অধিকাংশ শিক্ষার্থী প্রতিদিন দাঁড়িয়ে অথবা বাদুঁর ঝুলা হয়ে কলেজে আসা যাওয়া করে থাকে । এতে করে যে কোন সময় বড় কোন দুর্ঘটনার আংশকা করছে ভুক্তভোগী শিক্ষার্থীরা।

পরিবহন সংকট নিরসনের দাবিতে আজ বুধবার (২০মার্চ) বেলা ১১ টায় কলেজের শহীদ মিনার চত্বরে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা।

স্নাতক পড়ুয়া আন্দোলনরত শিক্ষার্থী নাজমুস শাহাদাত বললেন ” শিক্ষার্থী সংখ্যা অনুযায়ী পর্যাপ্ত আবাসন ব্যবস্থা হল না থাকায় এসব শিক্ষার্থীদের বেশির ভাগই অবস্থান ঢাকার আশপাশের বিভিন্নএলাকায় । ফলে দুরের শহর থেকে প্রতিদিন বাসে করে এসব শিক্ষার্থীদের ক্লাসে যাওয়া আসা করতে হয়। কলেজের চারটি বাস দিয়ে বিপুল সংখ্যক শিক্ষার্থীর আনা নেওয়া সম্ভব হয়না“।

কলেজের পরিবহন সমন্বয়ক আনোয়ার মাহমুদ জানান, শিক্ষার্থীদের দুর্ভোগের কথা চিন্তা করে বাস বাড়ানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করছি এবং আশা করছি দ্রুতই এর সমাধান হবে।

Top