পড়ালেখার পাশাপাশি অনলাইন ভিত্তিক উদ্দ্যোক্তার গল্প

received_854159631589577.jpeg

নিজস্ব প্রতিবেদক.
নাম জাবেদ হাসনাত,পড়ালেখা করছেন ইঞ্জিনিয়ারিং, ইইই’ (ইউএসটিসিতে) পাশাপাশি একটা ইন্ডাস্ট্রিতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছেন,তার পাশাপাশি ব্যবসাটা চালিয়ে যাচ্ছেন সবাই বলে এতো সময় আমি কিভাবে পায়, সময়টা হচ্ছে নিজের,লাইফটা যেমন নিজের সংগ্রামটাও নিজেকে করতে হবে ছোটবেলা থেকেই আমি কর্মঠ ছিলাম পড়ালেখার পাশাপাশি টিউশন করে নিজের পকেট খরচ নিজে বহন করতে হতো। সেই অষ্টম শ্রেণি থেকে শুরু করে বর্তমানে নিজেকে প্রতিষ্ঠিত করার সংগ্রাম বিশেষ করে সেই সংগ্রামটা নেশাটা হয়ে দাঁড়িয়েছে আমার ।

ফেসবুকে Event-T-Shirt নামে অনলাইন প্রোডাক্টের কর্ণধার জাবেদ হাসনাত ২০১৮ সালে তার যাত্রা শুরু করেন । প্রথমদিকে ছোট্ট পরিসরে স্বল্প পুঁজি নিয়ে শুরু করে বেশ সাড়া পাওয়া অল্প দিনে গ্রাহকদের মন জয় করে নেয় ইভেন্ট টিশার্ট পরিবার

গ্রাহকের নিজ ডিজাইনে আর ব্লকের নকশা করা পোশাক বানানো শুরু করলেও বর্তমানে সেটা ছড়িয়ে গেছে সারা বাংলাদেশে । টিশার্টের পাশাপাশি ইভেন্ট সামগ্রী হিসেবে গাঁয়ে হলুদের পাঞ্জাবী,শাড়ি,থ্রি-পিচ,জার্সি,ক্যাপ,ট্রাউজার,আইডি কার্ড,মগ প্রিন্ট, স্পোর্টস সামগ্রী সবই আছে ইভেন্ট টিশার্ট মধ্যে
স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় RAG ডে,রিউনিয়ন,ট্যুর,সমাবেশ, পিকনিকের টিশার্ট সার্ভিস নিদিষ্ট সময়ের আগে সরবরাহ করে প্রতিষ্ঠানটি যা গ্রাহক কে আকর্ষিত করে খুব সহজেই।

‘Event-T-Shirt এ পন্যের মূল্য সবসময়ই রিজন্যাবল বলে জানালেন প্রতিষ্ঠানটির কর্নধার। ফেব্রিক্স আর ডিজাইন,কাপড়ের কোয়ালিটি &কোয়ানটিটি উপর ভিত্তিতে দাম নির্ধারণ হয়।

বর্তমানে অনলাইনে ব্যবসার প্রতারণার ভিড়ে মানুষে আস্থা হারিয়ে যাচ্ছে তাই পণ্য,অর্ডার ডেলিভারি সংক্রান্ত জটিলতা সব কাজ একাই করেন প্রতিষ্ঠানটির কর্ণধার।

মাঝে মাঝে অর্ডার বাতিল হওয়া মনকে খারাপ করে দেয়, তখন মাথায় চিন্তা আসে আমাকে থেমে গেলে চলবেনা সমস্যা থাকা স্বত্ত্বেও ” এই বাধাগুলো অতিক্রম করে এগিয়ে যাচ্ছে ইভেন্ট টিশার্ট পরিবার, বন্ধু আর গ্রাহকদের ভালোবাসায়।

জাবেদ হাসনাত, বর্তমানে ব্যবসাটা অনলাইন ভিত্তিক হলেও স্বপ্ন দেখে একদিন তার নিজস্ব শো-রুম হবে ক্রেতা সুবিধার্থে । স্বপ্নবাজ জাবেদ একদিন আস্থা,বিশ্বাস,সৎ গুণাবলী অর্জনের মাধ্যমে ছোট্ট পায়ে চলতে চলতে স্বপ্ন পূরণের দৃঢ় অঙ্গিকারবদ্ধ ।

তরুণ এই উদ্যোক্তা বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল নিউজ ভিশন বিডি.কমের ইউএসটিসি প্রতিবেদক হিসেবে অনলাইন সাংবাদিকতায় সফলতার সাথে এগিয়ে যাচ্ছে।।
আমরা তার উত্তরোত্তর সফলতা কামনা করছি।।

#YouthEntrepreneurs

Top