যশোরের আট উপজেলার প্রার্থীদের প্রতীক বরাদ্দ ; শার্শায় সকলপদে একক প্রার্থী হওয়ায় প্রতীক বরাদ্দ স্থগিত

received_255822215293438.jpeg

আব্দুর রহিম রানা ঃ
আগামী ৩১ মার্চের উপজেলা নির্বাচনের জন্য যশোরের আট উপজেলার মধ্যে শার্শা ব্যতীত সাত উপজেলায় ১৯ চেয়ারম্যানসহ ৭৯ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা হুসাইন শওকত যশোর সদর, বাঘারপাড়া, চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন। আর কেশবপুর, অভয়নগর ও মণিরামপুর উপজেলার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন জেলা নির্বাচন অফিসার।

শার্শা উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় তাদের প্রতীক বরাদ্দ দেওয়ার হয়নি। একইভাবে যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদে শাহীন চাকলাদার একক প্রার্থী হওয়ায় তাকেও প্রতীক বরাদ্দ দেয়া হয়নি। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হচ্ছেন। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার বাকি মাত্র।

রিটার্নিং কার্যালয় সূত্রে জানা গেছে, সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে সদর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ বিপুলকে টিউবওয়েল প্রতীক এবং জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল তালা প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সেতারা খাতুনকে হাঁস প্রতীক ও জেলা মহিলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর নূর জাহান ইসলাম নীরাকে ফুটবল প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
এদিকে, কেশবপুর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী মনোনীত এইচএম আমীর হোসেনেকে নৌকা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী কাজী রফিকুল ইসলামকে আনারস প্রতীক এবং জাতীয় পার্টির হাবিবুর রহমানকে লাঙল প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে কবির হোসেন চশমা, আব্দুল লতিফ রানা উড়োজাহাজ, পলাশ কুমার মল্লিক তালা, হাবিবুর রহমান টিউবওয়েল ও সাংবাদিক সাইদুর রহমান গাজী টিয়া পাখি প্রতীক পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসিমা আক্তার সাদেক হাঁস ও রাবেয়া খাতুন পেয়েছেন ফুটবল প্রতীক।
মণিরামপুরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত জেলা যুব মহিলা লীগের সহ-সভাপতি ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খানম নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন। আর স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু মোটরসাইকেল ও উপজেলা আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান পেয়েছেন আনারস প্রতীক।
এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসেম আলী মাইক, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক সন্দীপ কুমার ঘোষ টিউবওয়েল, উপজেলা যুবলীগের আহ্বায়ক উত্তম কুমার চক্রবর্তী তালা ও সাবেক সফল ভাইস চেয়ারম্যান, জন নন্দিত ও জনপ্রিয় আওয়ামী লীগ নেতা মিকাইল হোসেন চশমা প্রতীক পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রীতা পাঁড়ে ফুটবল ও উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কাজী জলি আক্তার পেয়েছেন কলস প্রতীক।
অভয়নগর উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র বৈধ প্রার্থী আওয়ামী লীগের মনোনীত শাহ ফরিদ জাহাঙ্গীরকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। অন্য পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় প্রার্থীরা উচ্চ আদালতে আপিল করেছেন। আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত একক প্রার্থী ঘোষণা করা সম্ভব হয়নি।
ভাইস চেয়ারম্যান পদে আব্দুর রউফ মোল্যা টিয়া পাখি, আক্তারুজ্জামান তারু টিউবওয়েল ও বিপুল শেখ পেয়েছেন তালা প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম প্রজাপতি ও মিনারা পারভীন পেয়েছেন ফুটবল প্রতীক।
বাঘারপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে ছয় জনের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাসান আলী নৌকা, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী দোয়াত কলম, জেলা আওয়ামী লীগের সদস্য ও জামদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল আনারস, ইসলামী ঐক্যজোটের মিজানুর রহমান মিনার, ন্যাশনাল পিপলস পার্টির আলি জিন্নাহ আম ও স্বতন্ত্র প্রার্থী মঞ্জুর রশিদ স্বপন পেয়েছেন মোটরসাইকেল প্রতীক।
ভাইস চেয়ারম্যান পদে আবুল কালাম আজাদ উড়োজাহাজ, আব্দুর রউফ বই, মাজিদুল ইসলাম টিউবওয়েল, রাকিব হাসান শাওন টিয়া পাখি, শচীন্দ্র নাথ বিশ্বাস তালা, ফয়সাল আহমেদ মিল্টন বৈদ্যুতিক পাখা, গোলাম ছরোয়ার পালকি, নাজমুল হুসাইন চশমা, এনায়েত হোসেন লিটন মাইক ও জয়নাল আবেদীন পেয়েছেন আইসক্রিম প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিথিকা বিশ্বাস পদ্মফুল, শরিফা খাতুন কলস, জাকিয়া সুলতানা হাঁস, শিরিন শবনম কবির ফুটবল ও দিলারা জামান পেয়েছেন প্রজাপতি প্রতীক।
চৌগাছা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. মোস্তানিছুর রহমানকে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান পেয়েছেন আনারস প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের আহ্বায়ক বর্তমান ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয় মাইক, সিদ্দিকুর রহমান তালা, আসাদুজ্জামান চশমা, আজাদ রহমান খান উড়োজাহাজ, সামছুর রহামান টিউবওয়েল ও শামীম রেজা পেয়েছেন বৈদ্যুতিক বাল্ব প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকী হাঁস প্রতীক, কামরুন নাহার শাহিন ফুটবল, রিপা ইসলাম প্রজাপতি, নাছিমা খাতুন কলস ও নাজনীন নাহার পেয়েছেন বৈদ্যুতিক পাখা।
ঝিকরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ আলী রায়হানকে নৌকা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম আনারস প্রতীক, ন্যাশনাল পিপলস পার্টির সাথী বেগম পেয়েছেন আম ও ইসলামী ঐক্যজোটের হাবিবুর রহমান পেয়েছেন মিনার প্রতীক।
ভাইস চেয়ারম্যান পদে মাহমুদুল ইকরাম টিয়া পাখি, সেলিম রেজা তালা, ইদ্রীস আলী বিশ্বাস টিউবওয়েল প্রতীক পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লুবনা তাক্ষী পদ্মফুল, শিরিন জেসমিন মোছাম্মদ মঞ্জুন্নাহার নাজনিন বৈদ্যুতিক পাখা, আমেনা খাতুন হাঁস, তাজবিন সুলতানা কলস, শাহানারা খাতুন ফুটবল ও নাহিদ আক্তার পেয়েছেন প্রজাপতি প্রতীক।

Top