নোবিপ্রবিতে শিবির সন্দেহে আটক ৪ শিক্ষার্থী

800px-Martyr_monument_of_NSTU.jpg

শামীম-আরা-আক্তার, নোবিপ্রবি প্রতিনিধি —

গত সোমবার ( ১১ মার্চ, ২০১৯) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিবির কর্মী সন্দেহে ৪ জন ছাত্রকে আটক করা হয়েছে।
সোমবার দুপুরে নোবিপ্রবি ছাত্র লীগের অন্যতম মুখ জাহিদ হাসান শুভ এর তত্বাবধানে তাদেরকে ভাষা শহীস আবদুস সালাম হলে আটক করা হয়।

আটককৃতরা হলেন ব্যাবসায় প্রশাসন বিভাগের ১১ তম ব্যাচের শাকিব রহমান , ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের ১৩ তম ব্যাচের মোঃ সোলাইমান, মিনহাজ, ইংরেজি বিভাগের আব্দুল করিম সুমন।
জিজ্ঞাসাবাদের পর তাদেরকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে তুলে দেওয়া হয়।

পরে বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ রোকুনুজ্জামান,আব্দুস সালাম হলের প্রভোস্ট ড.গাজী মোহাম্মদ মহসীন এবং সুধারামপুর থানা পুলিশ এক বৈঠকে বসেন।বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আটকৃতরা ভবিষ্যতে যাতে এ ধরণের সংগঠনের সাথে জড়িত না থাকে এ মর্মে লিখিত বিবরণী নেয়া হয় এবং তাদের যাবতীয় তথ্য নেয়া হয়। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের জাহিদ হাসান শুভ বলেন, ‘ সরকার বিরোধী মন্তব্য এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে কর্মকান্ডের জন্য এদের ধরা হয় এবং এরা শিবিরের নেতা ও সক্রিয় কর্মী বলে স্বীকার করে।”
ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রাধ্যক্ষ ড. গাজী মোহাম্মদ মহসীন বলেন,অসাম্প্রদায়িক বিশ্ববিদ্যালয় গড়তে দেশ বিরোধী কর্মকান্ডকে প্রতিহত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সদা প্রস্তুত।

Top