“ইউএসটিসিতে” জিরো রোবটিক্স কর্মশালা অনুষ্ঠিত

IMG_20190302_223913.jpg

জাবেদ হাসনাত,ইউএসটিসি প্রতিনিধি:

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসিতে) জিরো রোবটিক্স আন্তর্জাতিক স্পেস স্টেশন(ISS) বিষয়ক কর্মশালা অনুষ্ঠান আজ ০২ মার্চ সকালে মাওলানা ভাষাণী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপস্হিত ছিলেন Massachusetts Institute of Technology (MIT, Cambridge USA) professor Space Scientist Prof.Mizanul Hoq Chowdhury

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ইফতেখার ইসলাম(চেয়ারম্যান,ইউএসটিসি),
বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড:জাহাঙ্গীর আলম (সাবেক ভিসি চুয়েট),ড.মাহশেদ নূর শেখ(ডিরেক্টর BBMH) প্রফেসর ইঞ্জিনিয়ার মোঃ মোজাম্মেল হক (সাবেক ভিসি,চুয়েট),
প্রফেসর ড.শাহাদাত হোসাইন (CSE,CU)
প্রফেসর ড:নুরুল আবছার (এক্টিং ভিসি,ইউএসটিসি) প্রফেসর ড.শরীফ হাসান, আহমেদ শেফার উদ্দিন (CEO,BBMH) দিলিপ কুমার বড়ুয়া (রেজিস্টার ইনচার্জ, ইউএসটিসি)।

আরও উপস্হিত ছিলেন ইঞ্জিনিয়ারিং,মেডিকেল,বিবিএ, ফার্মাসি,ডেল অনুষদের সকল শিক্ষক,কর্মকর্তা,ও অধ্যয়নরত, শিক্ষার্থীবৃন্দ।

প্রফেসর মিজানুল হক চৌধুরী তার কর্মশালায় শিক্ষার্থীদেরকে মহাকাশে নাসা,স্যাটেলাইট গবেষণার কাজে বিভিন্ন ছোট টেকনোলজি ব্যবহার গবেষণার ক্ষেত্রসমূহ নিয়ে আলোচনা করেন।
এসময় তিনি স্যাটেলাইট, নাসা,মহাকাশে বিভিন্ন ভিডিও ফুটেজ শিক্ষার্থীদের মাঝে প্রদর্শন করেন এবং বুঝিয়ে দেন। তিনি আরও বলেন বর্তমান শিক্ষার্থীরা শিক্ষা জীবনকে গবেষণার কাজে না লাগিয়ে CGPA নামক রেজাল্টের মধ্যে সীমাবদ্ধ হয়ে আছে যা ব্যক্তি জীবনে এসব CGPA কাজে আসবেনা যদি বর্তমান সময়ে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে গবেষণায় এগিয়ে আসতে হবে তরুণ প্রজন্মকে এগিয়ে নিয়ে যেতে হবে দেশকে।

মহা মানব বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স:) জীবনী থেকে শিক্ষা নিয়ে আমাদেরকে চলতে হবে তাহলে সফলতা আসবে।
বাংলাদেশি গুণীজন সফল ব্যক্তিদের জীবনী ও তাদের সফলতার লক্ষ্যগুলো তোলে ধরেন। তার সফলতার জীবনী সবার মাঝে তোলে ধরেন।

FSET Research Club, Debate Club, Cultural Club Member দের সহযোগীতায় উক্ত অনুষ্ঠান সম্পন্ন হয়।

Top