ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

জগন্নাথপুরে হাওরের বেড়িবাঁধের কাজ শুরু

প্রতিবেদক
নিউজ এডিটর
২০ ডিসেম্বর ২০১৯, ১:৪৪ পূর্বাহ্ণ

Link Copied!

ফাইল ছবি

জগন্নাথপুর প্রতিনিধিঃঃ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বোরো ফসল রক্ষা বেড়িবাঁধের প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) গঠন সম্পন্ন না হলেও বেড়িবাঁধের কাজ শুরু হয়েছে।

গতকাল গতকাল উপজেলা পানি উন্নয়ন বোর্ড কর্তৃক জগন্নাথপুর উপজেলার নলুয়া হাওরের পোল্ডার-২ এর আওতাধীন ৩২ নং প্রকল্পের (পিআইসি) উপজেলার মইয়ার হাওরের পাশে স্থানীয় ষ্টিল ব্রিজের পশ্চিম অংশে কাজ শুরু হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম এই বাঁধের কাজের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এসময় রানীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম রানা, জগন্নাথপুর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারি প্রকৌশলী হাসান গাজী, প্রকল্পের সভাপতি ইউপি সদস্য আবুল কালাম প্রমুখ।

প্রকল্পের সভাপতি আবুল কালাম জানান, এই প্রকল্পের কাজের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ১২ লাখ টাকা। ১২৯৭ মিটার এলাকা পর্র্যন্ত বেড়িবাঁধের কাজ হবে। আশা করছি, নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ করতে পারব।

জগন্নাথপুর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারি প্রকৌশলী হাসান গাজী বলেন, এবার জগন্নাথপুরের ৪৫টি প্রকল্পের মাধ্যমে হাওরের বেড়িবাঁধের কাজ হবে। এরমধ্যে আমরা ৩০টি প্রকল্পের কমিটি গণশুনানির মাধ্যমে গঠন করেছি। গতকাল ৫টি প্রকল্পের মধ্যে কাজ শুরু হওয়ার কথা থাকলেও একটি প্রকল্পের কাজ শুরু হয়েছে।তিনি বলেন, যে সব কমিটি গঠন হয়নি অচিরেই সেইসব কমিটি গঠন করে নির্ধারিত সময় অর্থাৎ আগামী ২৮ র্ফেরুয়ারির মধ্যে হাওরের বাঁধের কাজ শেষ করার লক্ষ্যে আমরা কাজ শুরু করেছি।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, গতকাল থেকে হাওরের বেড়িবাঁধের কাজ শুরু হয়েছে। পর্যাক্রমে পুরো হাওরের বেড়িবাঁধের কাজ শুরু হবে। তিনি বলেন, এবার জগন্নাথপুরে ৪২.৩১০ কিলোমিটার বেড়িবাঁধের কাজের জন্য প্রাথমিকভাবে তিন কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।#

60 Views

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর