দ্বিতীয় পুরস্কার ছিনিয়ে আনলেন শার্শার উদ্ভাবক মিজান

IMG20190217175725.jpg

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:

ঢাকাস্থ বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) কতৃক আয়োজিত ১৪-১৬ ফেব্রুয়ারী ২০১৯ এ অনুষ্ঠিত বিসিএসআইআর বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলায় মাধ্যমিক/ উচ্চ মাধ্যমিক/বিশ্ববিদ্যালয়/বিজ্ঞান ক্লাব/স্বশিক্ষিত উদ্ভাবক/স্থানীয় শিল্পদ্যোক্তা পর্যায়ে সাফল্যের সাথে অংশগ্রহণ করা ও পরিবেশের উপর বিশেষ অবদান রাখায় যশোরের শার্শার কৃতি সন্তান, মটর ম্যাকানিক উদ্ভাবক মিজানকে সনদপত্র ও নগদ ২৫ হাজার টাকার প্রাইজবন্ড পদান করা হয়েছে।

তিন দিন ব্যাপী এই মেলায় উদ্ভাবক মিজানের তৈরী এ্যাম্বলেন্স ও পানিতে ডুবে শিশু মৃত্যু রোধক ডিবাইজ অবাক করেছে বাংলাকে। এর কারনেই দেশ ব্যাপী সেরা উদ্ভাবকের মধ্যে এই মেলা থেকে দ্বিতীয় স্থান অধিকার করেন দেশের গর্ব, যশোরের গর্ব, শার্শার গর্ব ক্ষুদে বিজ্ঞানী উদ্ভাবক মিজান। মেলার উদ্ভাবনী চমক তাক লাগিয়ে দেয় বিসিএসআইআর এ আগত দর্শনার্থী এবং গণ্যমান্য অতিথি ব্যক্তিদের। ছিনিয়ে নিয়ে আসেন তিন দিনের এই মেলা থেকে সেরা সনদ সহ নগদ অর্থ ও সম্মাননা।
গত বৃহস্পতিবার সকালে এই মেলার উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াসেফ ওসমান। মেলা শেষে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপস এবং বিশেষ অতিথি অধ্যাপক জাফর ইকবাল এর হাত থেকে উদ্ভাবক মিজান সনদপত্র সম্মাননা এবং ২৫ হাজার টাকার প্রাইজবন্ড গ্রহন করেন।

Top