অসহায় নারীদের পাশে রোটারী ক্লাব অব রাজধানী ঢাকা ও রোটারেক্ট ক্লাব অব রাজধানী ঢাকা

received_567965920345809.jpeg

সিকদার মোহাম্মদ জাকারিয়া :

“অসহায়, দুঃস্থ নারীদের সংবাদ দিন, অামরাই নিয়ে অাসবো” – এই স্লোগানকে সামনে রেখে মৈনারটেক, উত্তরখান, উত্তরা, ঢাকা- ১২৩০ এ প্রতিষ্ঠিত “আপন নিবাস বৃদ্ধাশ্রম” অসহায়, নিঃসঙ্গ, দুঃস্থ নারীদের শেষ আশ্রয়স্থল।

রোটারী ক্লাব অব রাজধানী ঢাকা ও রোটারেক্ট ক্লাব অব রাজধানী ঢাকার যৌথ উদ্যোগে গত ১৬ই ফেব্রুয়ারি ২০১৯ একটি প্রোজেক্ট পরিচালনা করা হয়। প্রোজক্টের নাম ছিলো “Rotary Smile- 2019”.

এই প্রোজেক্টি ছিলো অসহায়, নিঃসঙ্গ, দুঃস্থ নারীদের সাথে দুপুরের খাবার খাওয়া। এই বৃদ্ধাশ্রমে প্রায় পঞ্চাশ জন অসহায় নারী রযেছে। এদের দেখা শোনার জন্যে রয়েছে দশ জন স্বেচ্ছাসেবক।
বৃদ্ধাশ্রমের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক সৈয়দা সেলিনা শেলী জানান, এখানে দেশের বিভিন্ন এলাকা থেকে রাস্তায় পড়ে থাকা নারীদের তুলে নিয়ে আসে তারা। তাদের এখানে চিকিৎসা দিয়ে থাকে। ফলে এই সকল নারীরা কিছুটা স্বাভাবিক জীবনে ফিরে আসে। তিনি আরো জানান যে, প্রায়ই খাবার সংকট দেখা দেয়। তার আবেদন হলো, আপনারা মায়ের দেখতে আসবেন। এতে করে এই অসহায়, নিঃসঙ্গ, দুঃস্থ মায়েরা কিছুটা আনন্দিত হবে।

“Rotary Smile- 2019” প্রোজেক্টে উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব রাজধানী ঢাকা ও রোটারেক্ট ক্লাব অব রাজধানী ঢাকার প্রেসিডেন্ট ও সেক্রেটারীসহ রোটারী ক্লাবের কিছু সদস্য। তারা এই বৃদ্ধাশ্রম নিয়ে ভবিষ্যতে আরো বড়ো প্রজেক্ট করার আশাবাদ ব্যক্ত করেন।

Top