প্রশস্ত হলো যশোরের মুজিব সড়কের প্রবেশ মুখ, অবৈধ স্থাপনা ভেঙ্গে হলো ৩০ ফুট রাস্তা

DSC_0565-copy_2.jpg

এবার মুজিব সড়ক ডিভাইডারসহ হবে ২ লেন মেয়র, যশোর পৌরসভা

আব্দুর রহিম রানা, যশোর : শহরের প্রাণকেন্দ্র দড়াটানায় দীর্ঘদিন অনুমতি ছাড়া সরকারি জমিতে ব্যবসা পরিচালনাকারীদের উচ্ছেদ শেষ করার সাথে সাথে রাতারাতি রাস্তা প্রশস্ত করে দিয়েছেন পৌর কর্তৃপক্ষ। যশোরের পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জানান, দড়াটানা থেকে মুজিব সড়কের প্রবেশ মুখ ১৮ ফুট ছিল। শুক্রবার থেকে এ রাস্তা ৩০ ফুট চওড়া করা হয়েছে।
তিনি জানান, যানজটমুক্ত দৃষ্টিনন্দন যশোর শহর গড়ে তোলার লক্ষ্যে রেল রোডের (দেশবন্ধু চিত্তরঞ্জন সড়ক) পর এবার মুজিব সড়ক ডিভাইডারসহ ২ লেন করা হবে।
দড়াটানা থেকে চাঁচড়া বাজার পর্যন্ত এ লেন নির্মাণ করা হবে।
মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জানান, সরকারি সম্পত্তির উপর তাজ স্ন্যাক্স বেশ কয়েকটি প্রতিষ্ঠান ছিল। প্রতিষ্ঠানানের মালিকদের অনেক আগেই সরে যেতে বলা হয়েছিল। শহরের মুজিব সড়ক প্রশস্তকরণের জন্য সেটি প্রশাসনের সহায়তায় ভাঙ্গা হয়েছে।
তারপরও প্রতিষ্ঠানটির মালিক মাহমুদা হাসানের পুনবার্সন আমরা করে দেব। প্রয়োজনে ক্ষতিপূরণ দেয়া হবে। মেয়র বলেন, নাগরিক সেবা প্রদানে আমি অঙ্গীকারাবদ্ধ। এ অঙ্গীকার বাস্তবায়নে পৌরকর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে চলেছে।
উল্লেখ্য, যানজট নিরসনের লক্ষ্যে মুজিব সড়ক প্রশস্তকরণের জন্য পৌরসভার উদ্যোগে বৃহস্পতিবার সন্ধ্যারাতে ভাঙ্গার কাজ শুরু করা হয়। দুঘণ্টার এই উচ্ছেদ অভিযান চলে। উচ্ছেদ শেষ করেই ইটের খোয়া দিয়ে রাস্তা নির্মাণের কাজ শুরু করে পৌর কর্তৃপক্ষ।
এরপর সকালে কুচি পাথরের সাথে পিচ মিশিয়ে চলাচলের উপযোগী করা হয়।

Top