কুতুবদিয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে কোচিং বাণিজ্য বন্ধের নোটিশ

images112.jpg

নজরুল ইসলাম,কুতুবদিয়া:
কুতুবদিয়া উপজেলার নি¤œ মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ( কলেজ ও মাদ্রাসা) এবং কারিগরিসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের কাছে সংশ্লিষ্ট শিক্ষকদের কোচিং/প্রাইভেট বাণিজ্য বন্ধে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ২০১২ সালে প্রণিত গেজেটসহ চিঠি পাঠিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রজব আলী।
চিঠিতে তিনি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের উদ্দেশ্যে বলেছেন, মহামান্য হাইকোর্টের রায়ের পরিপ্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা-২০১২ এ বর্ণিত বিধানাবলীর আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আবারো প্রেরণ করা হলো।
এতে তিনি আরো উল্লেখ করেন, শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে প্রণীত নীতিমালার প্রয়োগ এবং এ ধরণের বাণিজ্যিক কাজকে নিরুৎসাহিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ রইল। স্থানীয় অভিভাবক মহল তাঁর এ পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। দ্বীপের সচেতন অভিভাবকমহল আশা করছেন অনেকদিন পরে হলেও এবার শ্রেণি কক্ষে মানসম্মত শিক্ষার পরিবেশ তৈরি হবে।
এদিকে দ্বীপের একাধিক অভিভাবক জানিয়েছেন, উপজেলায় কোচিং/প্রাইভেট বাণিজ্যে জড়িত শিক্ষকরা সরকার প্রণীত নীতিমালাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বীর দর্পে চালিয়ে যাচ্ছেন তাদের কোচিং বাণিজ্য। তাই তারা এসব শিক্ষকদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কোচিং/প্রাইভেট বাণিজ্যে জড়িত শিক্ষকদের একটি তালিকা “কোচিং বাণিজ্য নীতিমালা-২০১২” বাস্তাবায়ন কমিটির প্রধান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জমা দিয়েছেন। তারা আশা করছেন সংশ্লিষ্ট প্রশাসন তদারকির মাধ্যমে এসব শিক্ষকদের আইনের আওতায় এনে শ্রেণি কক্ষে মানসম্মত শিক্ষার পরিবেশ নিশ্চিত করবেন।

Top