ঈমাম মুসলিম মাদ্রাসায় বার্ষিক মাহফিল অনুষ্টিত

IMG20190212164655.jpg

দিদারুল আলম (জিসান), কক্সবাজার।
কক্সবাজার ঝিলংজা ইউনিয়নের লিংরোড দক্ষিণ মুহুরী পাড়ায়, ঈমাম মুসলিম (র:) ইসলামিক সেন্টার মাদ্রাসায় ১৯ তম বার্ষিক দ্বীনি মাহফিল, ১২ ফেব্রুয়ারি ১৯ ইংরেজী রোজ মঙ্গলবার মাদ্রাসা মাঠে অনুষ্টিত হয়েছে।
এতে প্রধান বক্তা হিসেবে কোরআন ও হাদিস থেকে আলোচনা করেন চট্রগ্রাম থেকে আগত মৌলানা ফুরকানুল্লা খলিল, বিশেষ বক্তা হিসেবে মাহফিলে আলোচনা করেন চট্রগ্রাম আগত সম্মানিত ওলামায়ে কেরামগন যথাক্রমে মৌলানা সাঈদ আলম আরমানী, ড. আ. ফ. ম. খালেদ হোসেন, মৌলানা ওবাইদুল্লাহ হামজা, মৌলানা আব্দুল জলিল কাওকাব, মৌলানা হাফেজ আনোয়ার হোসাইন আলআজহারী সহ দেশ বিদেশ থেকে অনেক আলেম ওলামা মাহফিল উপস্হিত ছিলেন ৤
মাহফিলে ওয়াজ শ্রবণের জন্য কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মুসলমান উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, মুসলমানদের ১ম কাজ হচ্ছে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা, নামাজ পড়লে সকল বালা মসিবত থেকে রেহায় পাবে, ইহকালে যেমন শান্তি, পরকালে ও তেমন শান্তি রয়েছে৤ এতে আরো বলেন, দেশ থেকে অপরাধ মুক্ত ও ন্যায় নীতি প্রতিষ্টার জন্যে নামাজের ভুমিকা অপরিসীম, দেশে তখন শান্তি আসবে যখন, মানুষ নিজের ভুল নিজে বুজতে পারবে ৤ প্রতিটি কাজে আল্লাহ ও রাসুল (স) কে স্মরণ করতে হবে, মৃত্যুর জন্য সদা প্রস্তুত থাকতে হবে। কারন মৃত্যু কখন আসবে কোন হিসাব নেই এবং সকল কে ঈমান আমলে থাকার জন্যে আলেমগণ নসিহত করেন ।

Top