যশোর জেনারেল হাসপাতালের স্বেচ্ছাসেবক ১৮ জনকে ব্যক্তি উদ্যোগে বেতন প্রদান

jessore-hospital-uddog.jpg

আব্দুর রহিম রানা,যশোর ;
যশোর জেনারেল হাসপাতালে স্বেচ্ছায় কর্মরত ১৮জন কর্মচারীকে প্রথম বারের মত ট্রাস্ট ও ব্যক্তির অর্থিক সহযোগিতায় বেতন প্রদান করা হয়েছে।
রোববার সকালে তত্ত্বাবধায়ক কার্যালয়ে ছোট পরিসরে অনুষ্ঠানের মধ্যদিয়ে কর্মচারীদের হাতে প্রথম মাসের বেতন তুলে দেন ডা. আবুল কালাম আজাদ। তিনি জানান, হাসপাতালের কার্যক্রম সক্রিয়ভাবে পরিচালনার জন্য দীর্ঘদিন থেকে ১৮জন কর্মচারী স্বেচ্ছায় কাজ করে আসছিলেন। তারা ভর্তি রোগীদের স্বজনদের কাছ থেকে অর্থ নিয়ে জীবিকা নির্বহ করে আসছিলো। এতে করে প্রতিষ্ঠানের বিভিন্ন সমস্যা সৃষ্টি হয়। এ সমস্যা থেকে বের হয়ে আসতে হাসপাতাল পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জানুয়ারি মাস থেকে ট্রাস্টের ও ব্যক্তি উদ্যোগে সংগৃহিত অর্থদিয়ে রোববার ১৮জন কর্মচারীকে বেতন দেওয়া হয়। এরা হলেন ওয়ার্ড বয় জাকির আহমেদ, সবুজ চক্রবর্তী, শাহেদ আলী, আনোয়ারুল হোসেন, আখতার হোসেন, শরিফুল ইসলাম, হাবিবুর রহমান, আব্দুর সবুর প্রমুখ। এই ১৮ জন কর্মচারিকে পদ অনুসারে তিন থেকে ছয় হাজার টাকা বেতন প্রদান করা হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহম্মেদ, স্টাফ নার্সেস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রোকেয়া খাতুন, ওয়ার্ড মাস্টার কাজল হোসেন প্রমুখ।

Top