ইউএসটিসি বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপন

51560241_548999822263909_1037780621176340480_n.jpg

ইউএসটিসি প্রতিনিধি :

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, (ইউএসটিসিতে) বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।
রোববার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রতিমা স্থাপনের মধ্যে দিয়ে পূজা শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ,বিভাগ উদ্যেগে আয়োজিত নানা কর্মসূচির মধ্য দিয়ে বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।
সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদ, ফার্মাসি অনুষদ বিজনেস অনুষদ, ডেল অনুষদ পূজাকে কেন্দ্র করে নানান কর্মসূচি পালন করে।
এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক কর্মকর্তা পূজা মণ্ডপ পরিদর্শন করেন।
শিক্ষকরা বলেন, এ পূজা ভ্রাতৃত্ব, সৌহার্দ্য ও সম্প্রীতির নিদর্শন। বিদ্যার দেবীর আশীর্বাদে বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পরিবেশ উত্তরোত্তর বৃদ্ধি পাক। এই থেকে শিক্ষা নিয়ে সকল ধর্মের শিক্ষার্থীরা একসঙ্গে শান্তিতে বসবাস করবে।
বিশ্ববিদ্যালয়ের সরস্বতী পূজা উদযাপন কমিটির পক্ষে প্রিতম পালিত ও অমিত চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে সরস্বতী পূজা উপলক্ষ্যে দিনব্যাপী বিভিন্ন আয়োজন করা হয়েছে। সকালে পূজা আরম্ভ তারপর পুষ্পাঞ্জলি হলো আর আলোচনা সভা,দুপুরে প্রসাদ বিতরণ সন্ধ্যায় আরতি এরপর জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। এ সময় তিনি ধর্মীয় উৎসবের আয়োজনে সহযোগিতা করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ

Top