দুই সংসদ সদস্যসহ কক্সবাজার জেলা কারাগারে ৯ কারাপরিদর্শক নিয়োগ

received_375827329896813.jpeg

জাহেদ হোসেন:
টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর পুনরায় ক্ষমতাশীন দলের শীর্ষনেতাদের জেলা কারাগারের বেসরকারি কারা পরিদর্শক পদে দায়িত্ব দেওয়া হয়েছে। সেবামূলক ও অবৈতনিক এই পদে এর আগের সরকারের আমলেও দলীয় বিবেচনায় নিয়োগ দেওয়া হয়েছিল। এবার নিয়োগ পাওয়া ৯ জনের মধ্যে ৭ জনই ক্ষমতাশীন দলের শীর্ষ নেতা ।
প্রাপ্ত তথ্য মতে জানা যায়,কক্সবাজার জেলা কারাগারের জন্য দু’জন সংসদ সদস্য, পাঁচজন পুরুষ ও দু’জন মহিলা সহ মোট ন’জন বেসরকারি কারা পরিদর্শক নিয়োগ দেয়া হয়েছে। গত ২৭ জানুয়ারি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান স্বাক্ষরিত ০১৫.১৮.৫৮ নম্বর স্মারকে কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের নিকট প্রেরিত এক পত্রের মাধ্যমে এই নিয়োগ দেয়া হয়। সদ্য নিয়োগপ্রাপ্ত কক্সবাজার পৌর প্যানেল মেয়র-১ কাউন্সিলর মাহবুবুর রহমানের ছোট ভাই জেলা যুবলীগ নেতা ও সাবেক ছাত্রনেতা মাসুকুর রহমান বাবু বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন,পত্রজারী থেকে পরবর্তী দু’বছরের জন্য এসব বেসরকারি কারা পরিদর্শকদের নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগপ্রাপ্ত অন্যান্য বেসরকারি কারাপরিদর্শকেরা হলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেকউল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান, অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান,জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক,কক্সবাজার শহরের মধ্যম টেকপাড়ার বিশিষ্ট ক্রীড়া সংগঠক সুরত আলমের কন্যা নারীনেত্রী ও শিক্ষাবিদ রেবেকা সুলতানা আইরিন ।
সদ্য নিয়োগ পাওয়া বেসরকারি কারা পরিদর্শক সাবেক ছাত্রনেতা মাসুকুর রহমান বাবু বলেন, সাধ্যমতো চেষ্টা করব বন্দীদের সমস্যা সমাধানের জন্য কারা কর্তৃপক্ষকে তাগাদা দিতে। সকল বন্ধীদের সমান সুযোগ নিশ্চিত করতে কাজ করব।
এ বিষয়ে কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার মোঃ বজলুর রশিদ আখন্দ বলেন, ‘কারা পরিদর্শকেরা বন্দীদের সমস্যা সমাধানের জন্য কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিতভাবে কাজ করছেন, সদ্য মনোনীত সকল কারা পরিদর্শকদের সাথে নিয়ে জেলা কারাগারকে একটি আধুনিক ও পরিচ্ছন্ন কারাগার হিসেবে গড়ে তুলতে যৌথ ভাবে কাজ করে যাবে কারা কতৃপক্ষ।

Top