নথি নিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করলে ছাড় দেওয়া হবে না —স্বপন ভট্টাচার্য

received_258440528411873.jpeg

আব্দুর রহিম রানা, যশোর ;
এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার বিভিন্ন রাষ্ট্রের আদলে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিটি দপ্তর ও সংস্থায় ১০০ দিনের কর্মসূচি প্রণয়ন করে তা বাস্তবায়ন করতে হবে। এ সময় প্রতিটি দপ্তর ও সংস্থা দুর্নীতিমুক্ত করার ঘোষণা দেওয়া হয়। তিনি বলেন, নথির গতি বাড়াতে হবে। নথি নিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করলে ছাড় দেওয়া হবে না। গতকাল রবিবার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে বিভাগের বিভিন্ন কর্মকাণ্ডের উপস্থাপনা সভায় সভাপতির বক্তব্যে স্বপন ভট্টাচার্য এসব কথা বলেন। এ সময় সমবায় বিভাগের সচিব ড. কামাল উদ্দিন তালুকদারসহ বিভাগ, দপ্তর, সংস্থা ও প্রকল্পসমূহের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচন-পূর্ব অঙ্গীকার অনুযায়ী প্রতিটি গ্রামকে শহরের আদলে গড়ে তুলতে সহায়ক হিসেবে প্রকল্প পরিচালকদেরকে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণের দিক-নির্দেশনা দেন। তিনি সকল দপ্তর, সংস্থা ও প্রকল্পসমূহের মধ্যে নিবিড় সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করে বলেন, এ ব্যাপারে কোনো প্রকার গাফিলতি বা শৈথিল্য বরদাস্ত করা হবে না।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব কামাল উদ্দিন তালুকদার বলেন, প্রথম মাস হতেই প্রতিটি বিভাগ, দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের দিবা-রাত্রি কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে সফলতার দিকে নিতে হবে। যারা ব্যর্থ হবেন তাদের স্বেচ্ছায় চলে যাওয়ার পরামর্শ দেন তিনি। এর আগে বিভাগের সার্বিক কার্যক্রম এক ভিডিও প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরা হয়।

Top