লামায় “লামা মডার্ণ হাইস্কুল” উদ্বোধন করলেন বিচারপতি ভবানী প্রসাদ সিংহ

received_237165423841048.jpeg

আরিফুল ইসলাম,লামা প্রতিনিধি ;

আধুনিক ও মানসম্মত শিক্ষার অঙ্গিকার নিয়ে বান্দরবানের লামায় যাত্রা শুরু করল “লামা মডার্ণ হাইস্কুল”। লামা পৌরসভার প্রাণকেন্দ্র নুনারবিল এলাকায় শনিবার (১২ জানুয়ারী) দুপুরে বিদ্যালয়টির শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি ভবানী প্রসাদ সিংহ। সকাল হতে শুরু হওয়া দুই পর্বের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। কেক কেটে ও বেলুন উড়িয়ে স্কুলের শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি জ উ প্রু এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান, লামা সার্কেলের এএসপি আবু সালাম চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, লামা থানা অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন, ছাচিংপ্রু মার্মা সহ প্রমূখ। এসময় বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, স্থানীয় জনসাধারণ, বিদ্যালয়ের অভিভাবক ও কোমলমতি শিক্ষার্থীরা অনুষ্ঠানে অংশ নেয়।

বিচারপতি ভবানী প্রসাদ সিংহ বলেন, সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে লামা মডার্ণ হাইস্কুলের পরিচালনা কমিটি। এখন সব অভিভাবকরা তাদের সন্তানদের ভাল স্কুলে লেখাপড়া করাতে চায়। তবে ভাল স্কুলে না পড়লে ভাল মানুষ হওয়া যাবেনা এমন ধারনা ভুল। অনেকে গ্রামের পশ্চাৎপদ স্কুলে পড়েও এখন সমাজে অনেকে প্রতিষ্ঠিত। আমি তার উদাহরণ। ইচ্ছা থাকলে সফলতা সম্ভব। বর্তমান সরকার শিক্ষাবান্ধব। লামাবাসিকে আমি ভালবাসি বলে বারবার এখানে ছুঁটে আসি। আমার বিশ্বাস বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সকল প্রশাসন এই বিদ্যালয়টিকে সর্বোচ্চ সহায়তা দিবে। আমার সমর্থের মধ্য সবচেয়ে ভালটা এই স্কুলের জন্য আমি করব।

১ম পর্ব আলোচনা সভা শেষে ২য় পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় ও অতিথি শিল্পীরা সেখানে নৃত্য ও গান পরিবেশন করেন।

Top