মহেশখালীতে রাতের আধারে পাহাড় কাটায় ২ লাখ টাকা জরিমানা।

50263504_1253248221500676_5443220970020012032_n.jpg

মোহাম্মদ ফারুক :
মহেশখালীতে রাতের আধারে পাহাড় কেটে সাবাড় করে দিচ্ছে ।গত কয়েকদিন ধরে একটি প্রভাবশালী গোষ্টী আইনের চুখকে ফাকি দিয়ে এই কাজ করে যাচ্ছে অভিযোগের ভিত্তিতে গতকাল রাতে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে অভিযান চালিয়ে পাহাড় কাটায় সময় হাতেনাতে ধরে প্রায় ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
মহেশখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ জমিরুল ইসলাম জানান,সামাজিক যোগাযোগ মাধ্যমের সুত্রে জানলাম কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলা এলাকায় গভীর রাতে পাহাড় কাটা হচ্ছে। এমন খবর পাওয়ার পর রাত দুইটার দিকে ওই একালায় অভিযান চালানো হয় ৤
অভিযান দল ঘটনাস্থলে গিয়ে পাহাড় কাটার বিষয়টির সত্যতা পান এবং পাহাড় কাটা অবস্থায় কয়েকজনকে হাতেনাতে আটক করা হয়৤ পরে পাহাড় কাটার কাজ তদারকির কাজে নিয়োজিত জৈনিক ফারহান মোহাম্মদ দানিয়েলকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।
অভিযুক্ত ফারহান চকরিয়া থানার বাসিন্দা। জরিমানা ঘোষনার পর তাৎক্ষনিক ভাবে জরিমানার টাকা আদায় করা হয় এবং উক্ত টাকা রাষ্টীয় কোষগারে জমা হয় বলে জানান নির্বাহী কর্মকর্তা(ইউ এনও) ৤
তিনি আরও বলেন, পাহাড় কাটা একটি জঘন্য পরিবেশ বিরোধী কাজ। এটি আইনত; অপরাধ। কেউ আইনকে অমান্য করলে তাকে অবশ্যই আইনের শাস্তি ভোগ করতে হবে। তাই সকলকে এই রকম কাজ থেকে দৃরে থাকার নিদের্শ দিচ্ছি এবং কেউ নির্দেশ অমান্য করে পাহাড় কাটলে প্রশাসনকে সহযোগিতা করার জন্য বলা হয়েছে।

Top