ফেইসবুকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি: যুবক আটক

IMG_20190109_175431.jpg

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তি করে ফেসবুকে মানহানিকর ছবি প্রকাশ ও মন্তব্য করার অভিযোগে এক যুবককে আটক করেছে র‌্যাব-৮ ।

বু্ধবার (৯ জানুয়ারি) সকালে মাদারীপুর জেলার শিবচর থানাধীন নলগোড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটকৃত হলো- তানভীর হাসান মোহন(২৩) । সে রাজশাহীর মৃধাকান্দির তুলসিপুর এলাকার আঃ মান্নানের ছেলে।

র‌্যাব-৮ এর সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল তথ্য প্রযুক্তির সাহায্য নিয়ে স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার দেবাশীষ কর্মকারের নেতৃত্বে মোহনকে আটক করে। তার সঙ্গে থাকা একটি মোবাইল ফোন ও ২টি সিম কার্ড জব্দ করা হয়।

র‌্যাব-৮ এর সহকারী সহকারী পুলিশ সুপার দেবাশীষ কর্মকার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে মানহানিকর ছবি প্রকাশ ও মন্তব্য করার অভিযোগে ওই যুবককে আটক করা হয়েছে।’

তিনি আরো বলেন, আটককৃত মোহন তার নিজ নামীয় Tanbir Hassan নামক Facebook আইডির মাধ্যমে দীর্ঘদিন যাবৎ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিকৃত ছবি, প্রধানমন্ত্রীর পূত্র সজিব ওয়াজেদ জয়, র‌্যাবের মহাপরিচালক জনাব বেনজীর আহমেদ মহোদয়ের নামে বিভিন্ন কুৎসামূলক বক্তব্য, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর বিকৃত ছবি, মানহানিকর বক্তব্য, সরকার বিরোধী বিভিন্ন তথ্য অপপ্রচার করে আসছিল। আসামীকে জিজ্ঞাসাবাদে ও স্থানীয় লোকজনের সম্মুখে উপরোক্ত অপরাধের কথা স্বীকার করে।

উদ্ধারকৃত মোবাইলসহ আটককৃত আসামীকে মাদারীপুর জেলার শিবচর থানায় হস্তান্তর করা হয়।

এ সংক্রান্তে মাদারীপুর জেলার শিবচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।

Top