ঢাবি শিক্ষার্থী অপহরণ চেষ্টার ঘটনায় রাজু ভাস্কর্যে মানববন্ধন

received_2989432587749650.jpeg

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকলাণ ও গবেষণা ইনস্টিটিউটের মেধাবী শিক্ষার্থী সিথি কিবরিয়াকে অপহরণ চেষ্টা ঘটনার বিরুদ্ধে ঢাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার ( ৮ই জানুয়ারি) সকাল ১১:৩০ ঘটিকার সময় ঢাবির সমাজকলাণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা তাদের ইনস্টিটিউট থেকে একটি প্রতিবাদ মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য চত্ত্বরে এসে জড়ো হয়। সেখানে তারা সিথি অপহরণ চেষ্টার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে মানববন্ধন করে।

উলেখ্য যে, গত বুধবার লালমনিরহাটের সাবেক ছাত্রলীগ নেতা তফিউজ্জামান জুয়েল হাতিবান্ধা থানার দোয়ানী তিস্তা ব্যারেজ এলাকায় সিথীকে অপহরণের চেষ্টা করেন।

এ ঘটনায় ওই ছাত্রলীগ নেতাকে প্রধান আসামি করে তার সহযোগীদের কয়েকজনের নামোল্লখ করে মামলা করে সিথির পরিবার।

মানববন্ধনে অংশগ্রহণকারী সিথির সহপাঠী মিতা বলেন, ” আজ সিথির মতো আমরাও নিরাপত্তাহীনতায় ভুগছি। আজকে সিথিকে অপহরণের চেষ্টা করা হয়েছে। কাল হয়তো আমাদের মতোই অন্য মেয়েকে অপহরণ করা হবে। প্রত্যেকদিনই অপহরণ, ধর্ষণের ঘটনা ঘটেই যাচ্ছে কিন্তু অপরাধীদের আইনের আওতায় আনা হচ্ছে না। আমাদের মতো আর কোনো মেয়ের সাথে যেন এমন ঘটনা না ঘটে সেজন্য সিথি অপহরণ চেষ্টা অপরাধের সাথে সম্পৃক্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি দেওয়া হোক।”

আরেক শিক্ষার্থী গোলাম নবী আজাদ বলেন, ” আমরা আমাদেে বোনদের নিরাপত্তা চাই। আমরা চাই সিথির অপহরণ চেষ্টায় জড়িত সকল অপরাধীকে অতিদ্রুত আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হোক। যতদিন না পর্যন্ত সকল অপরাধীদদের আওতায় না আনা হবে, আমরা আমাদের কর্মসূচি অব্যাহত রাখব।”

ভুক্তভোগী ছাত্রীর বড় ভাই ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র মাসুদ আল ইসলাম এ ঘটনায় দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Top