নতুন বছরে আসছে দ্বিতীয় চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট

received_394462521125069.jpeg

এ.এস.রানা, চট্টগ্রাম থেকে —

চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট’ সম্পর্কে দৃশ্যছায়া’ কর্ণধার, উৎসব আয়োজক ও উৎসব কমিটির আহবায়ক চলচ্চিত্র কর্মী ও নির্মাতা ইফতেখার আহমদ সায়মন এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেন যে, ২০১৮ সালে আমরা এই চলচ্চিত্র উৎসবটি প্রথমবারের মত আয়োজন করেছি।

অনেক দিন ধরেই ইচ্ছাটা ছিল। ২০১১ সালে দৃশ্যছায়া’ এর কার্যক্রম শুরু করার সময় থেকেই একটি অলীক স্বপ্ন ছিলো, একদিন চট্টগ্রাম এদেশের মুক্ত চলচ্চিত্র শহর হিসেবে সুখ্যাতি অর্জন করবে বহির্দেশে।

চট্টগ্রাম ই্নডি ফিল্ম ফেস্ট প্রতিবছর নিয়মিত আয়োজনের মাধ্যমে এই উৎসবটিকে আন্তর্জাতিক পর্যায়ে সুপরিচিত করে তোলা আমাদের অন্যতম মুখ্য লক্ষ্য।

‘ইতোমধ্যেই চট্টগ্রামে নিয়মিত মুক্ত চলচ্চিত্র নির্মাণ ছাড়াও একটু ভিন্ন আঙ্গিকে নিয়মিত ভাবে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন ও বিশ্ব চলচ্চিত্র প্রদর্শন দিবস উদযাপন করার মধ্য দিয়ে দৃশ্যছায়া’ চলচ্চিত্র চর্চায় স্বীয় স্বতন্ত্র্য ভূমিকা রাখতে সক্ষম হয়েছে।

এই উৎসব আয়োজনের মধ্য দিয়ে দৃশ্যছায়া মোশন পিকচারস ডেভলাপমেন্ট সোসাইটি চট্টগ্রাম’ বিস্তৃত পরিসরে নিজেদের চলচ্চিত্র বিষয়ক কার্যক্রম প্রসার করতে কাজ করে যাচ্ছে।

ভবিষ্যতে দৃশ্যছায়া ফিল্ম, টেলিভিশন এন্ড পারফর্মিং আর্টস স্কুল’ শুরু করার ব্যাপারে নিজের আশাবাদ ব্যক্ত করলেন দৃশ্যছায়া’ কর্ণধার নিজেই।

Top