মাথায় পিস্তল ও রামদা ঠেকিয়ে ঢাবিতে ছিনতাই

received_1013518045517527.jpeg

ঢাবি প্রতিনিধি ঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় পিস্তলধারীর মুখে ছিনতাইয়ের শিকার হয়েছেন শিক্ষার্থী আব্দুল্লাহ আল ফয়সাল। শুক্রবার রাত আড়াইটায় পিস্তল ও রামদা নিয়ে তার উপর আক্রমণ চালায় ছিনতাইকারীরা। বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ফজলুল হক মুসলিম হলের শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিতে প্রয়োজনীয় কাজ সেরে ২টা ৩৫ মিনিটের দিকে আমি রিক্সায় একা হলে যাচ্ছিলাম। বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় হঠাৎ রিক্সার সামনে একটা সাদা প্রাইভেট কার এসে আমাকে ঘিরে ধরে। ঘটনা বুঝতে পেরে আমি রিক্সা থেকে নেমে দৌঁড়ে পালানোর চেষ্টা করি। এরপর ছিনতাইকারীরা পিছন থেকে গুলি করতে বললে ভয়ে আমি রাস্তায় পড়ে যাই। ছিনতাইকারীরা পিস্তল ও রামদা নিয়ে আমাকে ঘিরে ধরে। মোবাইল, মানিব্যাগসহ গুরুত্বপূর্ণ জিনিস নিয়ে যায়। প্রাইভেটকারের নম্বর প্লেটের উপর কাপড় দেয়া থাকায় আমি তা শনাক্ত করতে পারিনি।’

এ ঘটনায় শাহবাগ থানায় জিডি করার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ছিনতাইয়ের কিছু ঘটনা নিয়মিত ঘটছে। বিষয়টি দুঃখজনক। ওই শিক্ষার্থীকে আমার সাথে কথা বলতে বলো। আমি প্রক্টরিয়াল টিমকে অবহিত করছি। তারা এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Top