কবি মেহেদী হাসানের কথায় গাইলেন শিল্পী আতিক হাসান

received_939638359565048.jpeg

———————————–
“মাধবী কি ছিলো গো ভুল, হারিয়ে গেলো জীবনের’ই কুল” এই গানটি শুনেননি, গানপ্রেমী এমন মানুষ পাওয়া মুশকিল। আতিক হাসান, দেশের সঙ্গীতাঙ্গনে একজন শক্তিমান কণ্ঠশিল্পী। বাংলার “কিশোর কুমার” খ্যাত এই শিল্পী ২০০২ সাল থেকে শুরু করে এখনো স্রোতাদের নিত্য নতুন গান উপহার দিয়ে যাচ্ছেন সমান জনপ্রিয়তায়। সাম্প্রতিক স্রোতাদের উপহার দিয়েছেন বেশ কয়েকটি নান্দনিক মিউজিক ভিডিও। তারই ধারাবাহিকতায় এবার তিনি হাজির হচ্ছেন আরো একটি বিগ বাজেটের মিউজিক ভিডিও নিয়ে।

“ঐ আকাশে যতো মেঘ জমেছে,
রংধনুটা যতো রং এঁকেছে,
তারচেয়ে আরো বেশী, ভালোবাসি তোকে
ছুঁয়ে দিলে, আমাকে তুই ভালোবেসে
মরে যেতে পারি আমি হেসে হেসে।”

“ছুঁয়ে দিলে ভালোবেসে” এই শিরোনামে গানটির গীতিকার তরুন কবি মেহেদী হাসান, গানটির সুর করেছেন আতিক হাসান নিজেই, আর সঙ্গীতায়োজন করেছেন অমিত চট্টোপাধ্যায়, ইতিমধ্যে গানটির রেকর্ডিং এবং মালয়েশিয়ার বিভিন্ন দৃষ্টিনন্দন লোকেশনে ভিডিও শুটিং সম্পন্ন হয়েছে, ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। মিউজিক ভিডিওতে মডেল হিসেবে দেখা যাবে ছোটপর্দার জনপ্রিয় মুখ কাজি আসিফ ও দোলন দে।

গানের প্রসঙ্গে আতিক হাসান বলেন, ‘ছুঁয়ে দিলে ভালোবেসে’ পুরোপুরি প্রেমের গান, গানের কথাগুলো স্রোতাদের মন চুঁয়ে দিবে। যে ঢংয়ে দর্শক-শ্রোতারা আমাকে পছন্দ করেন, এটি তেমনি একটি গান। তবে সুর ও সংগীতে দারুন নতুনত্ব রেখেছি। সময়ের সঙ্গে নতুন কিছু দেবার প্রত্যয় নিয়ে এই গানটি করেছি। আশা করছি আমার ভক্ত দর্শক-শ্রোতাদের ভালো লাগবে। গীতিকার কবি মেহেদী হাসান বলেন- গান আমার কাছে গোপন প্রেমিকার মত! ভালোবেসে গোপনে লিখি। অবশেষে আমার একটি গোপন প্রেমিকা স্বীকৃতি পেতে যাচ্ছে, ভাবতেই ভালো লাগছে। আতিক হাসান ভাই আমার ভীষন পছন্দের শিল্পী, প্রিয় শিল্পীর কণ্ঠে নিজের লেখা গান, এরচেয়ে আনন্দের আর কি হতে পারে?

খুব শিগ্রই “সাউন্ডটেক” এর ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিওটি গানপ্রেমী স্রোতাদের জন্য প্রকাশ হবে।

২০০২ সালে ইথুন বাবুর কথা ও সুরে আতিক হাসানের প্রথম ক্যাসেট বের হয় ‘মাধবী কী ছিল গো ভুল’। প্রথম অ্যালবামই হিট। শুধু হিট না সুপার-ডুপার হিট। ‘মাধবী কী ছিল গো ভুল’ ‘যখন শুধু মনে পড়ে তোমাকে’, ‘বোঝোনি ভুল করে’ গানগুলো ছড়িয়ে পড়ল সারা দেশের গ্রামে গঞ্জে হাটে বাজারে, শহরে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি বাংলার ‘কিশোর কুমার’ খ্যাত আতিক হাসানকে, এরপর তার ১৪টি একক অ্যালবাম ও দেড় শতাধিক দ্বৈত ও মিশ্র অ্যালবাম প্রকাশ হয়।

Top