সুনামগঞ্জ-১ মনোনয়ন চুড়ান্ত- নজির হোসেন পেলেন ধানের শীষ।

FB_IMG_1542651953618.jpg

জামালগঞ্জ(সুনামগঞ্জ)প্রতিনিধি::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১(জামালগঞ্জ-তাহিরপুর-ধর্মপাশা-মধ্যনগর)আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি)র চুড়ান্ত মনোনয়ন পেলেন বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন।

গতকাল শুক্রবার ৭ই ডিসেম্বর বিকালে রাজধানীর গুলশান চেয়ারপার্সন কার্য্যালয় থেকে দলে প্রার্থীদের চুড়ান্ত ভাবে মনোনয়ন পত্র ঘোষনা করা হয়েছে।

নজির হোসেন ১৯৭১সালে মহান মুক্তিযোদ্ধে অংশ গ্রহন করেন।তিনি ১৯৯১ সালে ৮দলীয় জোট থেকে সিপিবি’র প্রার্থী হয়ে প্রথম বারের মত এমপি নির্বাচিত হন।এ সময় বিএনপি সরকার গঠন করলে তিনি বিএনপিতে যোগদান করেন।১৯৯৫ সালের১৫ই ফেব্রুয়ারি নির্বাচনে তিনি ধানের শীষ প্রতিকে দ্বীতৃয় বার সংসদ সদস্য নির্বাচিত হন।পরবর্তীতে ২০০১সালে পুনরায় ধানের শীষের প্রতিকে নির্বাচন করে তৃতীয় বারের মত এমপি নির্বাচিত হন।নজির হোসেন নির্বাচনি এলাকায় সংসদ সদস্য থাকাকালে অনেক উন্নয়ন মুলক কাজ করেছেন।
২০০৮সালে দলীয় মনোনয়ন না পেয়ে তিনি সতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করে পরাজিত হন।

একাদশ সংসদ নির্বাচনের জন্য গত ২৬শে নভেম্বর সুনামগঞ্জ-১আসনে বিএনপি মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি নজির হোসেন,জেলা বিএনপির সহ সভাপতি আনিসুল হক,তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল কে দলীয় মনোনয়ন পত্র দেওয়া হয়।নির্বাচনি তফশীল অনুযায়ী তিনজন মনোনয়ন পত্র সুনামগঞ্জ রিটার্নিং কর্মকর্তার নিকট দাখিল করেন।বাছাইয়ের চুড়ান্ত পর্যায়ে উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কামরুলের মনোনয়ন বাতিল করা হয়েছে।
আগামী ৯ই ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন।৩০শে ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্টিত হবে।

Top