রামুর আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ে মতবিনিময় সভায় ওসি আবুল মনসুর

47577944_1616482498497139_4223228689183145984_n.jpg

মাদক, ইভটিজিং, জঙ্গী ও সন্ত্রাস মুক্ত আলোকিত সমাজ গড়তে সকলকে এগিয়ে আসার আহবান

মোঃসাইদুজ্জামান সাঈদ, রামু :
কক্সবাজারের রামু উপজেলাধীন আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ে মাদক, ইভটিজিং, জঙ্গী ও সন্ত্রাস প্রতিরোধে মতবিনিময় সভায় প্রধান অতিথি রামু থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবুল মনসুর বলেছেন, রামুতে ইভটিজিং, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সচেতনতা সৃষ্টির লক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ১১টি ইউনিয়নে মতবিনিময় সভা করে যাচ্ছি। তিনি আরো বলেন, রামুতে কোন ব্যক্তি অপরাধ করে পার পাবে না। যে অপরাধ করবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। আর যারা মাদক, ইভটিজিং, জঙ্গি ও সন্ত্রাসবাদে জড়িত থাকবে তাদেরকে কোন ভাবে ছাড় নয়। রামুতে কোন মাদক ব্যবসায়ী, ইভটিজার, জঙ্গী ও সন্ত্রাসীদের স্থান হবে না। মাদক, ইভটিজিং, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম চোখে পড়লে সাথে সাথে পুলিশকে খবর দিতে হবে। এসব অপরাধী কর্মকা- নির্মূল করতে হলে পুলিশকে সহযোগিতা করতে হবে।
ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন,আজকের শিক্ষার্থীরাই আগামীতে এমপি,মন্ত্রী,ডিআইজি,আইজি,পুলিশ সুপার কিংবা ডাক্তার,ইঞ্জিনিয়ার হয়ে সোনার বাংলা বির্নিমানে ভূমিকা রাখবে। আর সোনার বাংলা বির্নিমান করতে হলে সুশিক্ষায় শিক্ষিত আদর্শ ও সোনার মানুষ হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, মাদকের সাথে কেউ যুক্ত হবে না। কোন ইভটিজার কোন ছাত্রীকে উত্তক্ত করলে সাথে সাথে পুলিশকে খবর দিতে হবে। তিনি পড়াশোনায় মনোনিবেশ হয়ে আদর্শ নাগরিক হয়ে গড়ে উঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে অভিভাবকদেরকে আরো বেশি সচেতন হতে হবে।
তিনি বলেন, রামুর ফঁতেয়ার কূল দুর্গম এলাকায় তরুণ সমাজসেবক আলহাজ্ব ফজল আম্বিয়া শিক্ষার আলোয় সমাজকে আলোকিত করতে দরিদ্র সুবিধাবঞ্চিতদের কথাভেবে বিদ্যালয় প্রতিষ্ঠা করে যে অনন্য নজির স্থাপন করছেন তা সমাজে বিরল। প্রতিষ্ঠার পাশাপাশি এই বিদ্যালয়কে শিক্ষাক্ষেত্রে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আলহাজ্ব ফজল আম্বিয়া। বর্তমানে আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয় অন্ধকারাচ্ছন্ন ফতেয়ারকূল এলাকায় আলো ছড়াচ্ছে। নিজের এলাকার জন্য, দেশের জন্য মানুষের জন্য অসামান্য অবদান রেখে যাচ্ছেন আলহাজ্ব ফজল আম্বিয়া চৌধুরী। এখন সবার উচিত এ বিদ্যালয়কে এগিয়ে নিতে সাধ্যমত সহযোগিতা করা।

এছাড়া চুরি, ডাকাতি রোধে প্রতিটি এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। সার্বক্ষণিক পুলিশের একটি বিশেষ টিম গুরুত্বপূর্ণ এলাকাগুলো মনিটরিং করছে। সচেতন জনগণ ও আইনশৃঙ্খলা বাহিনীর ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমেই সকল অসামাজিকতা নির্মূল করা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমানুল হক।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব ফজল চৌঃ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব ফজল চৌধুরী বলেন, এলাকায় শিক্ষার প্রসার যেমন জরুরী, তেমনি এলাকাকে অপরাধমুক্ত করাও জরুরী। তাই এনিয়ে আমার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এজন্য তিনি রামু থানা প্রশাসনের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান। এছাড়াও তিনি আগামীতে একটি কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নেবেন বলে ঘোষনা দেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সাংবাদিক বিপল বড়ুয়া,কক্সবাজার প্রতিদিন,ফরিদুল আলম, চেয়ারম্যান ফঁতেয়ারকুল,নুরুল হাকিম শামসুল আলম সহ প্রমূখ।
বিদ্যালয়ের অভিভাবক, ছাত্র-ছাত্রী এবং এলাকার সর্বস্তুরের জনতা উপস্থিত ছিলেন।

Top