চট্টগ্রামে ইভটিজারকে শাস্তি না দিয়ে লেখাপড়ার দায়িত্ব নিলেন গোপালগঞ্জের ছেলে অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন মিনা

47291974_577951529386497_2140294452567080960_n.png

প্রসীদ কুমার দাশ :

চট্টগ্রামের সীতাকুণ্ডে কলেজ ছাত্রীকে উত্যক্ত করার অপরাধে মাহিন নামে এক ছাত্রকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা।

সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দেলোয়ার হোসেন মিনা কলেজ ছাত্রীকে উত্যক্তকারী ছাত্রের কথা শুনে তার লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন এবং তাকে বই কিনে দিয়েছেন।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দেলোয়ার হোসেন মিনা জানান, আমরা অনেক সময় ঠিক স্রোতের বিপরীতে নদী পাড়ি দেওয়ার মত করে আমাদের সন্তানদের আদর দিয়েও শাসন করতে পারি। তাই তাকে ভাল হওয়ার জন্য সুযোগ দিয়ে বই-পুস্তক কিনে দিয়েছি এবং তার পড়ালেখার খরচ বহন করার দায়িত্ব গ্রহণ করেছি।

খোঁজ নিয়ে জানা যায়, মাহিন নিজামপুর সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র। তার বাবা অন্যত্র বিবাহ করায় কলেজে ভর্তি হয়েও বইয়ের জন্য কলেজে যেতে পারে না।

তার বাবা দীর্ঘদিন ধরে তাদের কোন খোঁজ খবর রাখেনা এবং ১০ বছর ধরে ঘরে একমাত্র অভিভাবক হিসেবে মা ছাড়া কেউ নেই। পপরবর্তিতে সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দেলোয়ার হোসেন মিনা তাকে তার মায়ের জিম্মায় ছেড়ে দেন এবং চুল কেটে রাতে তার অফিসে আসার জন্য বলেন।

মাহিনের মা রোকসানা বেগম বলেন, আমি ওসি স্যারের কাছে চির কৃতজ্ঞ। রাতে তাঁর কাছে আমার ছেলেকে নিয়ে গেলে তিনি আমার ছেলের পড়ালেখা করার দায়িত্ব গ্রহণ করেন ও মাহিনের হাতে সব বিষয়ের বইপত্র তুলে দেন। তিনি আমার ছেলেকে নতুন জীবনে সুন্দরভাবে পথ চলার অনুপ্রেরণা যোগান।

Top