কা‌লিগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজ‌নে ফ্রি এক মাস ব্যাপী ভ্রামম্যান ক‌ম্পিউটার প্র‌শিক্ষ‌ণের উদ্বোধন।

FB_IMG_1543751093783.jpg

সাতক্ষীরা কালিগঞ্জ থেকে মোঃ রেজাউল করিম সবুজ:
গতকাল সকাল ১০ টার সময় কালিগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর আয়োজনে এক মাস ব্যাপী ভ্রামম্যান কম্পিউটার ভ্যানে প্রশিক্ষণের আইসিটি ফ্রি প্রশিক্ষণ’ প্রোগ্রামের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান,বিশেষ অতিথি ছিলেন মোঃ আব্দুল কাদের,সহকারী পরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর সাতক্ষীরা। সভাপতিত্ব করেন জনাব সরদার মোস্তাফা শাহিন,উপজেলা নির্বাহী অফিসার কালিগঞ্জ। অনুষ্ঠান পরিচালনা করেন জনাব কামরুল ইসলাম,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কালিগঞ্জ।
প্রশিক্ষণ ভ্যানে শিক্ষার্থীদের কোর্স কারিকুলামের বেসিক হার্ডওয়ার ও অ্যাপ্লিকেশন সফটওয়্যার পরিচিতি, সফটওয়্যার ইন্সটলেশন ও কম্পিউটার অপারেটিং ধারণা, মাইক্রো সফট অফিস ওয়ার্ড অপারেটিং এন্ড টাইপিং, ওয়ার্ড প্রসেসিং এন্ড বাংলা টাইপিং, ইংলিশ এন্ড বাংলা ওয়ার্ড ফরমেটিং, ব্যবহারিক ক্লাস টেস্ট, মাইক্রো সফট এক্সেল পরিচিতি ও অপারেটিং, ওয়ার্কশীট ও বিভিন্ন ফর্মূলার ব্যবহার, মাইক্রো সফট অফিস পাওয়ার পয়েন্ট অপারেটিং, স্লাইড ফরম্যাটিং ও প্রেজেন্টেশন তৈরি, মাইক্রো সফট এক্সেস পরিচিতি ও অপারেটিং এবং ব্যবহারিক ক্লাস টেস্ট মূল্যায়ন করা হবে।
উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গিয়েছে। বাংলাদেশের বিশাল জনগোষ্ঠীকে এখন আর আমাদের কাছে বোঝা বলে মনে হয়না। তথ্য প্রযুক্তির বদৌলতে তারা এখন জন সম্পদে পরিণত হচ্ছে। তারাই এখন দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

Top