ঢাকা কলেজ ছাত্রলীগের বর্তমান কমিটির দুই বছর পূর্তি

IMG_20181118_103744.jpg

তোফায়েল আহম্মেদ, ঢাকা কলেজ ঃ

বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক ছাত্র সংগঠন ‘বাংলাদেশ ছাত্রলীগ’। ছাত্রলীগের একটি সুশৃঙ্খল ইউনিট ঢাকা কলেজ ছাত্রলীগ৷
২০১৬ সালের ১৭ নভেম্বর বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির নাম প্রকাশ করা হয়। সেই কমিটির আহ্বায়ক ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নুর আলম ভুঁইয়া রাজু।
কমিটিতে ৩৬ জনকে যুগ্ম-আহ্বায়ক এবং সদস্য করা হয় আরো ৪৭ জনকে।

ঢাকা কলেজ ছাত্রলীগ সব সময় ন্যায় ও সত্যের পক্ষে ছিলো। জাতির ক্রান্তিলগ্নে সব সময় ঢাকা কলেজ ছাত্রলীগকে পাশে পেয়েছে কেন্দ্রীয় কমিটি৷
ঢাকা কলেজ ছাত্রলীগ বেশ কয়েকবার সেরা ইউনিট হিসেবে প্রশংসিত হয়েছে।

এই কমিটির দুই বছরে রয়েছে নানান অর্জন।পরিবেশ সুরক্ষায় বৃক্ষরোপণ, শিক্ষা ভ্যাট বিরোধী আন্দোলনে সমর্থন, জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স, নিরাপদ সড়ক আন্দোলনে, রক্তদান কর্মসূচী, বন্যার্ত ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের পাশে ছিল ঢাকা কলেজ ছাত্রলীগ।

২০১৫ এর নির্বাচনে বিএনপি-জামাত-শিবির এর অরাজকতা ও নৈরাজ্যের সময় তা প্রতিহত করার জন্য ঢাকা কলেজ ছাত্রলীগ সবসময় ছিলো রাজপথে। বিএনপি-জামাত যখনই বিশৃঙ্খলা বা অরাজকতা সৃষ্টির চেষ্টা করেছে ঢাকা কলেজ ছাত্রলীগ মাঠে থেকে তা প্রতিহত করেছে। ঢাকা কলেক ছাত্রলীগ এর প্রতিটি নেতা কর্মী জাতির পিতার সোনার বাংলা গড়ার লক্ষে কাজ করে যাচ্ছে।

তারুণ্যই পারে মানুষের লড়াইয়ের নেতৃত্ব দিয়ে বিশ্বজয় করতে। ঢাকা কলেজ ছাত্রলীগ সেই তারুণ্যেরই প্রতীক। সত্য সুন্দরের অভিযাত্রী,অপ্রতিরোধ্য।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন, ‘ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস ছাত্রলীগের ইতিহাস।’ এ ইতিহাস রচিত হয়েছে বঙ্গবন্ধুর নির্দেশিত পথে, ৭০ বছর লড়াই করে। অকুতোভয় আত্মবলিদানের মাধ্যমে।

ঢাকা কলেজ ছাত্রলীগ এর যুগ্ম আহ্বায়ক, ফুয়াদ হাসান বলেন,এই দুই বছরে আমাদের সাফল্য ব্যার্থতা মিলিয়ে ভালোই কেটেছে।ব্যার্থতা বলতে তেমন কিছু নেই।দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বর্তমান এই আহ্বায়ক কমিটি সফল। নেই কোন গ্রুপিং, নেই কোন অন্ত কোন্দল ।
এত বিশাল কমিটি হওয়া সত্ত্বেও ঢাকা কলেজ ছাত্রলীগ এর সবাই মিলেমিশে দেশনেত্রী শেখ হাসিনার জন্য রাজনীতি করেছে।যেখানে অনেক পূর্নাঙ্গ কমিটিকে হিমসিম খেতে হয়, সেখানে ঢাকা কলেজ ছাত্রলীগ এর বর্তমান কমিটি সফলতার সাথে এই দুই বছর দেশের বিভিন্ন ক্রান্তীকালে রাজপথে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে।
তিনি আরও বলেন,
আগামি ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে, ঢাকা কলেজ ছাত্রলীগের প্রতিজ্ঞা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করা।
এ লক্ষে কাজ করে যাচ্ছে ঢাকা কলেজ ছাত্রলীগ।
দেশের উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে হলে নৌকা মার্কায় ভোট দেওয়া ছাড়া কোন বিকল্প নেই বলে তিনি জানান।

Top