দলীয় ও প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের আগেই কুজেন্দ্রলাল ত্রিপুরার নির্বাচন অফিস থেকে মনোনয়ন সংগ্রহ।

IMG_20181112_130548.jpg

মনির উদ্দিন, মুন্না খাগড়াছড়ি:-

বর্তমান (৩০০) আসনের কোন এমপি এখনও মনোনয়ন সংগ্রহ করেনি নির্বাচন অফিস থেকে। আওয়ামীলীগের বর্তমান এমপিরা প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় আছে সবাই।
কিন্তুু খাগড়াছড়ি বর্তমান এমপি প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের আগেই নির্বাচন অফিস থেকে মনোনয়ন সংগ্রহ করলো,এই বিষয়ে বর্তমান এমপির সাথে যোগাযোগ করার চেষ্ট করলে মোবাইলে সংযোগ পাওয়া যাইনি।

প্রতিমন্ত্রী পদমর্যাদার পার্বত্য টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা একটি পদে থেকেও প্রধান মন্ত্রীর অনুমতি ছাড়া নির্বাচন অফিস থেকে মনোনয়ন সংগ্রহ করেছে।

তাছাড়া গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ ১৯৭২ এর ১২ (৩)ধারা উল্লেখ আছে,সরকারী কোন লাভ জনক পদে অধিষ্ঠিত থেকে নির্বাচন করা যায়না যতক্ষণ না তিনি ঐ লাভ জনক পদ থেকে ইস্তাফা না দেন।এটি নির্বাচনী আইনের লংঘন বলে মনে করছে জেলার সাধারন ভোটারা।

খাগড়াছড়ি সংসদীয় আসনে (২৯৮) বৃহস্পতিবার পর্যন্ত পাঁচ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

প্রার্থীরা হলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রতিমন্ত্রী পদমর্যাদার পার্বত্য টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, ইসলামী আন্দোলনের আব্দুল জব্বার গাজী, ইউপিডিএফ’র (প্রসীত) কেন্দ্রীয় নেতা সচিব চাকমা ও নতুন কুমার চাকমা।

পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণের বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মো. জাহিদ হোসেন বলেন, দুই ইউপিডিএফ(প্রসীত) নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছে।

Top