জাতীয় সংসদ নির্বাচনে খ্রিস্টানদের অংশগ্রহণ চোখে পড়ার মত

FB_IMG_1542093638502.jpg

আব্দুর রহিম রানা, যশোর :
দেশের ক্ষুদ্র খ্রিস্টান সমাজের জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের আগ্রহ এবার চোখে পড়ার মত। এখন পর্যন্ত বিভিন্ন দল থেকে কমপক্ষে ৮জন খ্রিস্টান রাজনৈতিক নেতা জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়ন ফরম তুলেছেন। তারা হলেন ময়মনসিংহ ১ আসন এর
জন্য জুয়েল আরেং, এমপি, নেত্রকোনা ১ আসন এর জন্য দুইজন প্রার্থী রেমন আরেং ও সাইমন তজু, খুলনা ১ আসন এর জন্য এড. ঝর্ণা গ্লোরিয়া সরকার, বরিশাল ২ আসন এর জন্য দীপিকা রাণী সমদ্দার, ঢাকা ১ এর জন্য যোসেফ কেনেডি, বরগুনা ২ এর জন্য আন্তনী গোমেজ এবং নাটোর- ৪ এর জন্য এড. জন গমেজ। বিএনপি নেতা এড. জন গমেজ বাদে বাকী সকলে আওয়ামী লীগ থেকে চূড়ান্ত মনোনয়ন প্রত্যাশী।
বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও বলেন, ‘যারা মনোনয়ন ফরম নিয়েছেন তাদের অভিনন্দন জানাই’। তিনি
বলেন, ‘আমি মাননীয় প্রধান মন্ত্রীর নিকট পাঁচজন এমপি প্রার্থীর জন্য চিঠি লিখেছি যেন তিনি আওয়ামী লীগ থেকে তাদের চূড়ান্ত মনোনয়ন দেন। আমরা খ্রিস্টানরা রাজনীতিতে সক্রিয় অংশ নিয়ে দেশের সেবা করতে চাই’।
তিনি আরো বলেন, একটি নিরপেক্ষ দেশ গড়তে সকল ধর্মের মানুষের প্রতিনিধি জাতীয় সংসদে থাকা দরকার।
খ্রিস্টানরা ইতিমধ্যে আর্থ সামাজিক উন্নয়নে ব্যপক ভূমিকা পালন করছেন, আশা করি জাতীয় সংসদের এমপি হতে পারলে তারা জাতীয় পর্যায়েও আরো বেশি অবদান রাখতে পারবেন।
বিশপীয় খ্রিস্টভক্ত বিষয়ক কমিশনের সেক্রেটারী থিওফিল নকরেক বলেন, ‘খ্রিস্টানদের জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ খুবই
আশাব্যঞ্জক এবং চোখে পড়ার মত। আমি চাই আরো বেশি খ্রিস্টভক্ত জাতীয় রাজনীতিতে অংশগ্রহণ করুক’।
তিনি বলেন, খ্রিস্টানরা যতই শিক্ষা, স্বাস্থ্য খাতে অবদান রাখুক, তারা যদি জাতীয় রাজনীতিতে অবদান না রাখতে পারে তাহলে নিজেদের অবদান ভালভাবে তুলে ধরতে পারবে না।
তিনি যারা এমপি পদের জন্য লড়বেন তাদের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

Top