ঢাবিতে বর্ষসেরা রোভার নির্বাচিত হয়েছেন এস আর এম ফয়সাল আলম খান

received_260773057917867.png

মুহাম্মদ হাসান মাহমুদঃ

প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক সহশিক্ষা সংগঠনের অন্যতম হল ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ। ১৯৬৬ সাল থেকে এর যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত অসংখ্য রোভার দেশে বিদেশে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। জ্ঞানার্জনের পাশাপাশি মনবসেবার মহান ব্রত নিয়ে অসংখ্য রোভার নিরলস কাজ যাচ্ছেন।

প্রতিবছর যোগ্যতা, কর্মদক্ষতা, একনিষ্ঠতা, অধ্যাবসায় এবং স্মার্টনেসের ওপর ভিত্তি করে বর্ষসেরা রোভার নির্বাচিত করা হয়। সেই ধারাবাহিকতায় এবছর বর্ষসেরা রোভার নির্বাচিত হয়েছেন ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এস আর এম ফয়সাল আলম খান। সদাহাস্য, কঠোর পরিশ্রমী এই চৌকশ রোভার মানবসেবায় নিজেকে নিয়োজিত রাখতে পছন্দ করেন। সহপাঠী ও বন্ধু বান্ধবদের সাথে রয়েছে তার গভীর মিতালি। সম্মানিত শিক্ষকদেরও অত্যন্ত প্রিয়ভাজন।
৮ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টি এস সি তে ২০১৮-১৯ মেট কাউন্সিল ঘোষণার প্রাক্কালে বর্ষসেরা রোভার হিসেবে তার নাম ঘোষণা করা হয়। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে ক্রেস্ট প্রদান করা হয়। ক্রেস্ট প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্মানিত রোভার স্কাউট লিডার জনাব জুয়েল মিয়া। অনুষ্ঠানে উপস্থিত বক্তারা তাঁর উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন এবং স্কাউট আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার মহান ব্রত নিয়ে কাজ করার পরামর্শ দেন। উক্ত অনুষ্ঠানে তাঁকে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রোগ্রাম বিভাগের সিনিয়র রোভারমেট হিসেবেও মনোনীত করা হয়। সভাপতির বক্তৃতায় ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার জনাব জুয়েল মিয়া তাঁর সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

Top