সেন্টমার্টিনে সাগর থেকে মালয়েশিয়াগামী ৩৩ রোহিঙ্গা উদ্ধার: ৬ দালাল আটক

IMG_20181108_133808.jpg

ফরহাদ আমিন::::
সমুদ্রপথে আবারো মালয়েশিয়া মানবপাচারের চেষ্টাকালে ছয়জন দালালসহ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুসহ ৩৯জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। এদের মধ্যে ১০জন নারী, ১৪ পুরুষ ও ৯জন শিশু। এরা সকলে রোহিঙ্গা নাগরিক। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে।উদ্ধারকৃত রোহিঙ্গারা হলেন- উখিয়ার বালুখালী ক্যাম্পের খতিজা বেগম (২০),মাহবিদা(৩০)মোঃরিয়াজ(০৮),শারমিন(৫), কুতুপালং ক্যাম্পের সৈয়দুল ইসলাম (১৫),মো ইয়াসর(১৭),থ্যাইংখালী ক্যাম্পের হাসিনা(২০),মোঃজমির(১০), আজিজ কামাল(২০), আজিজ কামাল(১৫),শমশু(২৫),মোচনী ক্যাম্পের হালিমা (১৮),সানজিদা(৪০),সাবিয়া বেগম( ২০),নুরুল আমিন (০২), নুর ফয়সাল(০৫),সাজিদা(০৮),নুর কামাল(০৫),নুর হাশেম(০৯), মোঃ আনিস(১৫), সৈয়দুল আমিন(১৪), রমজান আলী(৩৩),আফসার মিয়া (১৯),মোহাম্মদ রহিম উল্লাহ (১৬), জাকের আহমদ (১৯), কতুপালং ক্যাম্পের সাইদুল আমিন (১৯) তার ভাই মোহাম্মদ সুলতান (৪৫), ফরিদুল আলম (১৮), থ্যাংখালী ক্যাম্পের নুর বাহার (১৮), বালুখালী ক্যাম্পের বিবি খদিজা (১৮), মধুরছড়া ক্যাম্পের খুরশিদা (১৮) একই ক্যাম্পের রফিজা (১৮), থ্যাইংখালী ক্যাম্পের আনোয়ারা বেগম (১৮) ও টেকনাফ নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ হোসেন (১৭)।
বুধবার বিকালে সাড়ে চারটার দিকে টেকনাফের সেন্ট মার্টিন দ্বীপের দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে একটি ট্রলারসহ তাদের উদ্ধার করা হয়েছে। এ তথ্যে নিশ্চিত করেছেন কোস্টগার্ড টেকনাফ ষ্টেশনের কমান্ডার লে. ফয়েজুল ইসলাম মন্ডল।
আটককৃত ছয় দালাল হচ্ছেন,আব্দুল শুক্কুর ট্রলারে মালিকের ভাই, মাঝি আব্দুল গফুর, মো. রফিকুল আলম, মো. সৈকত, মো. নাছির উদ্দিন ও মো. জুয়েল। সকলের কক্সবাজারের মহেষখালী উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

Top