রাঙ্গুনিয়া মডার্ন ব্লাড ডোনেশন ক্লাবের বিনামূল্যে রক্ত গ্রুপ নির্নয়

received_2149995795241588.jpeg

সরোযার আজম,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ
চট্টগ্রাম জেলার হাটহাজারি উপজেলার দক্ষিণ মাদার্শা কিশোর শ্যামা সংঘ পুজা উদযাপন পরিষদের পক্ষ হতে শারদীয়া দূর্গাপুজা উপলক্ষ্যে রাঙ্গুনিয়া মডার্ন ব্লাড ডোনেশন ক্লাবের ব্যবস্থাপনায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং থ্যালাসেমিয়া সচেতনতামূলক কর্মসূচী পালন করা হয়। উক্ত কর্মসূচীতে ৩০০+ জনসাধারনের ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন, পুজা উদযাপন পরিষদের সভাপতি জনাব প্রিয়তোস ধর, সাধারণ সম্পাদক প্রীতম তালুকদার, সাংগঠনিক সম্পাদক জয় দত্ত, অর্থ সম্পাদক- রাসেল দত্ত সহ কমিটির সকল সদস্যবৃন্দ।

ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচী সম্পন্ন করার জন্য রাঙ্গুনিয়া মডার্ন ব্লাড ডোনেশন ক্লাব এর ব্লাড গ্রুপিং টিম সহায়তা করেন। এতে উপস্থিত ছিলেন ব্লাড ডোনেশন ক্লাবের প্রতিষ্ঠাতা এডমিন মুহাম্মদ সরোয়ার আজম, মুহাম্মদ রফিকুল ইসলাম, মডারেটর-এস এম রবিউল হোসাইন, মুবিনুল হক বাবর, এহছানুল হক রাকিব, এমরান হোসাইন, রিমা আকতার রিমু প্রমুখ।

মুমুর্ষ রোগীর পাশে দাঁড়াতে কাজ করে যাচ্ছে এই সংগঠন। কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, যে সময় মুমুর্ষ রোগীরা ব্লাডের জন্য ছড়াছড়ি করে, তখন তাদের পাশে দাঁড়িয়ে অনলাইন এবং অফলাইনের মাধ্যমে রক্ত জোগার করে দেয় এই সংগঠন। এই সংগঠনের কর্মীরা রাত ১-২ টায় ও ব্লাড দিতে প্রস্তুত থাকে। অনেক কর্মী রোগীর আর্থিক অবস্থা দূর্বল দেখলে অার্থিকভাবে সহায়তাও করে।
মানবতার কাজে এই সংগঠন আরো অগ্রনি ভুমিকা পালন করবে এটাই সবার প্রত্যাশা।

Top