লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলার শুরু

IMG_20181004_140009_600.jpg

এম এ এহসান রিয়াজ,(লক্ষ্মীপুর):

“উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এই প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজনে লক্ষ্মীপুরে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলা শুরু হয়েছে। আগামী শনিবার পর্যন্ত এই মেলা চলবে।
মেলার উদ্বোধন উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে কালেক্টরেট ভবন প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কালেক্টরেট ভবনে গিয়ে শেষ হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন ঘোষণা করার পর জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি।
জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ, অতিরিক্ত সচিব সৈয়দা সারওয়ার জাহান, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, উপ-সচিব গোলাম মোহাম্মদ ভূঁইয়া, ডা. মো. মেহেদী হাসান, মোস্তাহিম বিল্লাহ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমদ, লক্ষ্মীপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ ইকবাল হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহউদ্দিন টিপু ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ শাজাহান আলি প্রমুখ।
আয়োজকরা জানায়, সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও ৩ দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ, ভিশন-২০২১, রূপকল্প-২০৪১ এবং সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সফলতার কথা প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌঁছে দিতে বিগত ৩ বছর যাবত এ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।
মেলায় বিভিন্ন বিভাগের মাধ্যমে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড প্রদর্শন ও সেবাসমূহ প্রদানের জন্য তাদের স্ব-স্ব স্টল স্থাপন করা হয়েছে।
পরে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় ৬০টি স্টল বসে। আগামী শনিবার এই মেলা শেষ হবে।

Top