ভারতে পাচার হওয়ার ৪ যুবতীকে বেনাপোল দিয়ে হস্তান্তর করেছে বিএসএফ

rasal.jpeg

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:
পাচারকারীদর মিথ্যা প্রলাভন পড় ভারত পাচার হওয়ার ৩বছর পর ‘স্বদশ প্রত্যাবর্তনর’ মাধ্যম বাংলাদশী ৪ যুবতীকে বর্ডার গার্ড বাংলাদশ বিজিবি’র কাছ হস্তান্তর করছে ভারতীয় বিএসএফ সদস্যরা।
বুধবার (০৩ অক্টোবর ) সন্ধ্যায় বিএসএফ সদস্যরা বেনাপোল চেকপোস্ট বর্ডার গার্ড বাংলাদশ বিজিবির কাছে হস্তান্তর করেন।

ফেরত আসারা হলো-অনতরা(২১) নাসিমা খাতুন (২০) লিমা খাতুন (১৮)ও জেসমিন আরা (১৭)। এরা নড়াইল, ময়মনসিংহ, যশোর সাতক্ষীরা জেলার বাসিন্দা ।

বিজিবির আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব জানান, ৩ বছর আগে এসব নারীদের ভালো কাজের প্রলোভন দেখিয়ে একটি দালাল চক্র সীমান্ত পথে ভারত নিয়ে যায়। পরে দালালরা তাদের ভালা কাজের প্রতিশ্রুতি ভঙ্গ করে ফেলে পালিয় যায়। এ সময় সেদেশের পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে কলকাতার ‘সংলাপ’ নামে একটি এনজিও সংস্থা তাদর ছাড়িয় নিজেদের শেল্টার হোমে রাখে । পরবর্তীতে এনজিও সংস্থা এসব নারীদের নাম,ঠিকানা জোগাড় করে যাচাই-বাচাই করে । পর দু,দেশের স্বরাষ্ট্র মন্ত্রালয় যোগাযোগ করে ‘স্বদশ প্রত্যাবর্তনর’ মাধ্যম বাংলাদশ ফরত পাঠায়।

বেনাপোল পার্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সালেহ মাসুদ করিম‘স্বদশ প্রত্যাবর্তনর’ মাধ্যম ৪ বাংলাদেশী নারীকে ফেরত আসার বিষয়টি নিশ্চিত করে বলেন ,কাগজপত্র কাজ সম্পন করে সাতক্ষীরা একটি মানবাধিকার সংস্থা নিকট বুঝিয় দেওয়া হয়েছে ।

Top