রামুর কাউয়ারকোপে পুকুরে বিষ দিয়ে লক্ষ টাকার মাছ নিধন

IMG_20181003_142019.jpg

বিশেষ প্রতিবেদক :
কক্সবাজারের রামু উপজেলার কাউযারকোপ ইউনিয়নের মধ্যপাড়ার আলহাজ্ব জাফর আলম সিকদারের মালিকানাধীন পুকুরে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিবেশি পক্ষগন রাতের আঁধারে পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় ২ লক্ষ টাকার মাছ বিনস্ট করার অভিযোগ পাওয়া গেছে।। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।।
সরেজমিনে গিয়ে পুকুরে বিভিন্ন প্রজাতির মরা মাছের দৃশ্য দেখা যায়। ঘটনার বিষয়ে জানতে চাইলে আলহাজ্ব জাফর আলম সিকদারের ছেলে আবুল কালাম রোকন জানান, তাদের পৈত্রিক পুকুরে লক্ষ লক্ষ টাকা খরচ করে দেশী- বিদেশী বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিলাম কিন্তু প্রতিবেশি মামুন, শহীদ উল্লাহ,সেলিম উল্লাহ,মীর কাশেম, শওকত আলী, শাহজাহান, আব্দু রহিম সহ কতিপয় বখাটে মিলে পূর্ব শত্রুতার জের ধরে সম্পূর্ন অন্যায় ও অমানবিকভাবে গত ১ অক্টোবর রাতের আঁধারে আমার পুকুরে বিষ ঢেলে প্রায় ২ লক্ষ টাকার মাছ মেরে ফেলে । আমি ইতিমধ্যে এই জগন্য ও অমানবিক কাজের শাস্তি চেয়ে আইনত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি নিচ্ছি।।
জানা যায়,প্রতিপক্ষদের সাথে আবুল কালাম রোকনের জমি জমার বিরোধ চলে আসছিল। ইতিমধ্যে কয়েকবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে।। তারই জের ধরে এই ঘটনা ঘটাতে পারে বলে প্রত্যক্ষদর্শী এলাকাবাসী জানান।
এই ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এলাকাবাসী শান্তি শৃংখলা বজায় রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।।

Top