চকরিয়ার ১৮টি ইউপি পেল বড় পর্দার স্মার্ট টিভি ভিডিও কনফারেন্সে উদ্বোধন করলেন জেলা প্রশাসক

uno-chakaria-2-10-18.jpg

সাঈদী আকবর ফয়সাল,চকরিয়া:
চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদকে দেওয়া হয়েছে একটি করে স্মার্ট টেলিভিশন। প্রতিদিন ইউনিয়ন পরিষদের সেবা নিতে আসা মানুষ যাতে এই টেলিভিশনের মাধ্যমে সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নেওয়া বিশেষ উন্নয়নমূলক কর্মকান্ডে বিস্তারিত জানতে পারে সেজন্য এসব স্মার্ট টেলিভিশন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। একইসঙ্গে অন্য সাত উপজেলাসহ জেলার ৭১টি ইউনিয়ন পরিষদকে দেওয়া হলো এই টিভি।
আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে জেলার ৮ উপজেলায় এই স্মার্ট টেলিভিশন প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় জেলা প্রশাসক স্ব স্ব ইউএনও’র সঙ্গে এনিয়ে কথা বলেন এবং উপস্থিত জনপ্রতিনিধিদের শুভেচ্ছা জানান। সাথে গাম্য চৌকিদারের জন্য ১০টি করে টর্চ লাইট ও একটি স্টাবিলাইজারও প্রদান করা হয়।
চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়নত মোহনায় স্মার্ট টেলিভিশন প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত, উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, এলজিইডির উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল, উপজেলা সি. কৃষি কর্মকর্তা আতিক উল্লাহসহ সরকারি দপ্তরের কর্মকর্তা, স্ব স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিব।
ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ‘বর্তমান সরকার গ্রামীণ জনগোষ্ঠির ভাগ্যন্নোয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ যথাযথ উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করেছেন। আর তা সকলের মাঝে ছড়িয়ে দিচ্ছেন। কিন্তু এসব উন্নয়নমূলক কর্মকান্ডে প্রচার প্রত্যন্ত এলাকার মানুষের দোরগোড়ায় পৌঁছাচ্ছে না। তাই জেলার ৭১টি ইউনিয়ন পরিষদের মাধ্যমে জনগণ যাতে সরকার কর্তৃক বাস্তবায়িত উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে জানতে পারে সেজন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।’

Top