সাতকানিয়ায় আদর্শ মহিলা কলেজে প্রধানমন্ত্রীর ৭২তম জন্মদিন পালন

received_154090612203335.jpeg

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে মাদার অব হিউমিনিটি, ডিজিটাল বাংলাদেশের রূপকার
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালন করা হয়েছে ।অ(আজ ২ অক্টোবর) মঙ্গলবার বেলা ১২টায় কলেজ হলরুমে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কলেজের অধ্যক্ষ মোহাম্মদ তফজ্জল হোছাইনের সভাপতিত্বে এবং অধ্যাপক রুহুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মহিলা কলেজের গভর্নিং বডির সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় সহসভাপতি হুমায়ূন কবির চৌধুরী, প্রথম আলো প্রতিনিধি মামুন মুহাম্মদ, পূর্বকোণ প্রতিনিধি সুকান্ত বিকাশ ধর, পৌর কাউন্সিলর মোজাম্মেল হক (ভোলা), কলেজের আইসিটি প্রভাষক মিজানুর রহমান, কলেজের ছাত্রী নাছিফা ইসলাম রুআইদা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। শেখ হাসিনা সরকার নারীদের এগিয়ে নিতে অনেক বেশি পদক্ষেপ হাতে নিয়েছে। যার ফলে নারীরা আগের চেয়ে অনেক বেশি এগিয়ে যাচ্ছে। নারীর ক্ষমতায়নে সবচেয়ে বেশি পদক্ষেপ হাতে নিয়েছে এই সরকার। শিক্ষাপ্রতিষ্ঠানে যেন ছাত্রীরা পিছিয়ে না থাকে সে বিষয়ে নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা। সবচেয়ে বড় কথা বর্তমান সরকার নারীদের শিক্ষায় বেশি গুরুত্ব দিচ্ছে। কারণ নারীদের শিক্ষা-দীক্ষায় উন্নত না করলে দেশ এগিয়ে যাবে না।
বিতর্ক প্রতিযোগিতায় দ্বাদশের ছাত্রী তাহমিনা সুলতানা জুলি নেতৃত্বে বিপক্ষ দল বিজয় হয়। এসময় কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দোয়া মাহফিল শেষে প্রধান অতিথি কেক কেটে
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালন করেন।

Top