মেধাবী ছাত্রী পুস্প’র স্বপ্ন পূরনে এগিয়ে এলেন এমপি কমল

received_105904557012621.jpeg

মোঃ মিছবাহ উদ্দিন#
মেধাবী ছাত্রী রাহেলা ইয়াছমিন পুস্পকে বিদেশে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ করে দিলেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। কক্সবাজার পলিটেকনিক ইন্সটিটিউট এর শিক্ষার্থী রাহেলা ইয়াছমিন পুষ্প সম্প্রতি চীনের সিএলজি ইউনান ভোকেশনাল কলেজ অব ট্রান্সপোর্টেশন এ সী-ম্যানশীপ আর্ট অব নেভিগেশন এন্ড মেরিন টেকনোলজী বিষয়ে অধ্যয়নের সুযোগ পেয়েছেন। মেধাবী ছাত্রী রাহেলা ইয়াছমিন পুষ্প কক্সবাজার পৌরসভার দক্ষিণ রুমালিয়ারছড়া গ্রামের জয়নাল আবেদিনের মেয়ে।
জানা গেছে, বিদেশে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ পেলেও আর্থিক অস্বচ্ছলতার কারনে তা ব্যাহত হওয়ার আশংকা ছিলো। বিষয়টি জানতে পেরে তার উচ্চ শিক্ষার স্বপ্ন পূরনে এগিয়ে আসেন সাংসদ কমল। সোমবার (১ অক্টোবর) তার হাতে ৪০ হাজার টাকা তুলে দেন এমপি কমল।
উল্লেখ্য এক বছর পূর্বে সাংসদ কমল কয়েকটি জনসভায় কক্সবাজার-রামুর মেধাবি শিক্ষার্থীদের বিদেশে উচ্চ শিক্ষা অর্জনে বিমান ভাড়া প্রদান সহ সার্বিক সহযোগিতার ঘোষনা দেন। ঘোষনার পর থেকে সাংসদ কমল কক্সবাজার-রামুর আরো কয়েকজন শিক্ষার্থীকে বিদেশে উচ্চ শিক্ষা অর্জনে সহযোগিতা দিয়েছেন।
মেধাবী ছাত্রী রাহেলা ইয়াছমিন পুস্প জানান, তিনি বিদেশে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ পেলেও পরিবারের আর্থিক অস্বচ্ছলতায় তার স্বপ্ন পূরণে বাধা হয়ে দাড়ায়। কিন্তু কক্সবাজার-রামু আসনের শিক্ষাবান্ধব সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের আর্থিক ও সার্বিক সহযোগিতা তাঁর কাংখিত স্বপ্ন পূরণে ভুমিকা রেখেছে। এজন্য তিনি সাংসদ সাইমুম সরওয়ার কমলের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।
রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া জানান, এমপি সাইমুম সরওয়ার কমল জনতার মাঝে কথা দিয়েছিলেন, কক্সবাজার-রামুর মেধাবি শিক্ষার্থীরা বিদেশে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ পেলে বিমানভাড়া প্রদান সহ সার্বিক সহযোগিতা দেবেন। এমপি মহোদয় সে প্রতিশ্রুতি রক্ষা করে চলেছেন।

Top