ইসলামপুরে বজ্রপাত থেকে বাঁচতে দেড় সহশ্রাধিক তালবীজ রোপন

Jamalpur-Pic-1-1.jpg

জামালপুর প্রতিনিধি:
জামালপুরের ইসলামপুর উপজেলায় বজ্রপাত থেকে বাঁচতে রাস্তার দু‘পাশে ১৫‘শ তালবীজ রোপন করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর বিকেলে উপজেলার পাঁচবাড়িয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা এ কর্মসূচী পালন করে।
বর্তমানে প্রাকৃতিক দুর্যোগ বিশেষ করে বন্যা, খরা, বজ্রপাত ঘন ঘন হওয়ায় জনজীবন বিপন্ন হচ্ছে। প্রায়ই বিভিন্ন এলাকায় বজ্রপাতে প্রাণহানীর ঘটনা ঘটছে। তাই এ দুর্যোগ মোকাবেলায় ওই প্রতিষ্ঠানের শিক্ষক আজিজ আহমেদ শিক্ষার্থীদের পুরুস্কারের আশ^াস দিয়ে প্রত্যেককে যার যার সামর্থ অনুযায়ী তালবীজ সংগ্রহ করতে বলেন। শিক্ষক আজিজের কথামত শিক্ষার্থীরা প্রায় ২ হাজার তালবীজ সংগ্রহ করে। পরে স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে পাওয়া ২ হাজার বীজের মধ্যে দেড় হাজার বীজ উৎসবমুখর পরিবেশে রাস্তার দু‘পাশে রোপন করে। তালবীজ রোপনের মধ্য দিয়ে এ অঞ্চলে বজ্রপাতকে না জানালো হাজারও শিক্ষার্থী।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ওয়াহেদ আলীর সভাপতিত্বে তালবীজ রোপন উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাজেস কুমার পাল গুরুদাস, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ স্থানীয় সুধীবৃন্দ। সহযোগিতায় ছিলেন এনজিও সৌহার্দ্য ও ব্রহ্মপুত্র কালচারাল একাডেমী।

Top